সর্বোচ্চ গোলদাতা সানডে


প্রকাশিত: ০৬:১৬ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৬

বাংলাদেশের ঘরোয়া ফুটবল মানেই বিদেশিদের দাপট। ৯ আসরের ৮টিতেই সর্বোচ্চ গোলদাতা হয়েছেন বিদেশিরা। একমাত্র স্থানীয় খেলোয়াড় হিসেবে আবাহনীর হয়ে এনামুল হক ২১ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন তৃতীয় আসরে।

বিদেশিদের দাপটের ধারাবাহিকতায় এবার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন আবাহনীর নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে চিজোবা। তিনি করেছেন একটি হ্যাটট্রিকসহ ১৯ গোল। যদিও শুক্রবার দলের শেষ ম্যাচ খেলেননি তিনি। তবে আবাহনীর ট্রফি গ্রহনের পর সানডের ছিল বাধভাঙ্গা উচ্ছ্বাস। পদকে কামড় দিয়ে, ট্রফি হাতে নিয়ে আনন্দ করেছেন তিনি।

ক্যারিয়ারে আগে কখনো লিগ শিরোপা ছিল না সানডের। ‘আমি দেশে বেশি খেলিনি। বিদেশেই বেশি খেলেছি। তবে কোথাও আমি লিগ শিরোপা জিততে পারিনি, চ্যাম্পিয়ন ট্রফি ছুঁয়ে দেখিনি। আমি লিগে ১৮ ম্যাচ খেলেছি। আমি দলের সাফল্যে খুব খুশি’- বলেছেন সানডের।

কোচ কোটান সম্পর্কে সানডে বলেছেন,‘ দারুন কোচ তিনি। তার একটা কথা ভালো ফুটবল খেলো। আমরা ভালো ফুটবল খেলেছি, সাফল্যও পেয়েছি। মৌসুমে আমার দুটি ট্রফি পেলাম। আমি সর্বোচ্চ গোলদাতা হয়েছি বলে খুশি। তবে বেশি খুশি দলকে দুটি ট্রফি জেতাতে ভূমিকা রাখায়।’

সর্বশেষ আট আসরের সর্বোচ্চ গোলদাতা

সাল

নাম

দল

গোল

২০১৫-১৬

সানডে চিজোবা

আবাহনী

১৯

২০১৪-১৫

এমেকা ডার্লিংটন

শেখ জামাল

১৮

২০১৩-১৪

ওয়েডসন

শেখ জামাল

২৬

২০১২-১৩

মরিসন

মোহামেডান

১১

২০১১-১২

ইসমাইল বাঙ্গুরা

বিজেএমসি

১৭

২০১০-১১

জেমস মগা

মুক্তিযোদ্ধা

১৯

২০০৯

এনামুল

আবাহনী

২১

২০০৮

বুকোলা

মোহামেডান

১৮

 আরআই/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।