নাসির থাকলে ফলাফলটা অন্যরকম হতো : বুলবুল


প্রকাশিত: ০২:২২ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৬

‘দ্য ফিনিশার’ খ্যাত নাসির হোসেনকে নিয়ে এখন ফেসবুকে তোলপাড়। একদিকে নিউজিল্যান্ডে বাংলাদেশের ব্যাটসম্যানদের যাচ্ছেতাই পারফরম্যান্স, অন্যদিকে দেশে জাতীয় লিগে নাসিরের ডাবল সেঞ্চুরি। ফেসবুক রীতিমত সরগরম হয়ে উঠেছে। সবারই প্রায় বক্তব্য এক, নাসির থাকলে এমন পরিস্থিতি হয়তো হতো না বাংলাদেশ দলের।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং বাংলাদেশের হয়ে প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুলও মনে করেন, ফিনিশার নাসির দলে থাকলে আজ ফলটা ভিন্নরকমও হতে পারতো। তার মতে, নাসিরকে দলে না নেয়ার সিদ্ধান্তটা ছিল ভুল।

বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে নিয়মিত পারফরমার ছিলেন নাসির হোসেন। তখনই গুঞ্জন উঠেছিল, হয়তো নিউজিল্যান্ড সফরের দলে ডাক পাচ্ছেন তিনি। কিন্তু সব আশারই গুড়েবালি। নাসিরকে বিবেচনাই করা হলো না। সেই নাসির তার উপেক্ষার জবাব দিলেন জাতীয় লিগে ব্যাট হাতে ডাবল সেঞ্চুরি করে।

braverdrink

নেলসনের স্যাক্সটন ওভালে যখন বাংলাদেশের ব্যাটসম্যানরা একের পর এক উইকেট বিলিয়ে দিয়ে আসছিল, তখন সিলেটের স্টেডিয়ামে স্বাগতিক সিলেটের বোলারদের পিটিয়ে ডাবল সেঞ্চুরি তুলে নেন এই অলরাউন্ডার।

তবে নাসিরের ডাবল সেঞ্চুরি করার আগেই আমিনুল ইসলাম বুলবুল জাগো নিউজে লেখা তার আরেক কলামে নাসিরের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেছিলেন। প্রথম ম্যাচে ৭৭ রানে পরাজয়ের পরই তিনি বলেছিলেন, পুরো ম্যাচেই আমি নাসিরকে মিস করেছি।

দ্বিতীয় ম্যাচ শেষে আজ লেখা কলামেও একই কথা বললেন। আামিনুল ইসলাম বুলবুল লিখেন, ‘প্রথমদিনও বলেছি আজ আবারও বলছি, এই ম্যাচেও নাসিরকে আমি মিস করেছি। কারণ নাসির এমন একজন ক্রিকেটার, যে এই ধরনের পরিস্থিতিতে ইনিংসটা ধরে রাখতে পারে। দুর্ভাগ্য যে আমাদের হাতে নাসির নেই বা নাসির সিলেক্টেড হয়নি। আমার মনে হয় এটা একটা বড় ভুল ছিল। সেটা আবারও প্রমাণ হয়েছে। জাতীয় লিগে ডাবল সেঞ্চুরি করেও তার প্রমাণও দিয়েছে সে।’

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।