দুই ম্যাচে মাহমুদউল্লাহর ‘এক’


প্রকাশিত: ০১:৪৬ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৬

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত গত ওয়ানডে বিশ্বকাপে দুটি সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর তো অন্য মাহমুদউল্লাহকেই দেখেছেন সবাই। ঘরের মাঠে তার ব্যাট হেসেছিল প্রায় নিয়মিতই। বিপিএলে খুলনা টাইটান্সের হয়ে আলো ছড়িয়েছেন। তাই নিউজিল্যান্ড সফরে তার কাছে প্রত্যাশাটা পাহাড়সম!

এই প্রত্যাশাই কি তাহলে চাপ হয়ে যাচ্ছে মাহমুদউল্লাহর জন্য? দুই ম্যাচে তার ব্যাট তো মোটে হাসলোই না। যা করলেন, তা তার নামের পাশে সত্যি বেমানানই বটে। প্রথম ও দ্বিতীয় ওয়ানডে মিলে মাহমুদউল্লাহর সংগ্রহ মাত্র এক রান!

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে প্রথম ম্যাচে রানের খাতা খোলার আগেই জেমস নিশামের বলে লুক রনকির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান মাহমুদউল্লাহ। লেনসনের স্যাক্সটন ওভালে গড়ানো দ্বিতীয় ওয়ানডেতে ১ রান করতেই লকি ফার্গুসনের বলে সরাসরি বোল্ডআউট হন তিনি।

মাহমুদউল্লাহর নামের পাশে দুই ম্যাচে এক রান দেখে হতাশ হওয়ার কিছু নেই। অতীত পরিসংখ্যানও ইঙ্গিত দিচ্ছে তেমনটাই। নিউজিল্যান্ড সফরের আগে ১০টি ওয়ানডেতে মাহমুদউল্লাহর রান সংখ্যা- ৫০, ৯, ৪, ৫২, ৬২, ২৫, ৩২, ৩২*, ২৫, ৭৫, ৬।

সিরিজের তৃতীয় ওয়ানডেতেই রানে ফিরবেন মাহমুদউল্লাহ। দলের জয়ে রাখবেন গুরুত্বপূর্ণ অবদান। কিউইদের বিপক্ষেই তার ব্যাট হাসবে, এমন প্রত্যাশা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীর। দেখা যাক কী হয়!

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।