‘বাঁশেরকেল্লা’ ফেসবুক পেইজের মূল হোতা আটক


প্রকাশিত: ০৪:৪৮ এএম, ১৩ মার্চ ২০১৫

দেশের সরকার বিরোধী প্রচারণা, বিচারক ও বিচার ব্যবস্থা এবং ভিআইপিদের নিয়ে ব্যঙ্গাত্মক প্রচারণার অভিযোগে ‘বাঁশেরকেল্লা’ ফেসবুক পেইজের এডিটোরিয়াল অ্যাডমিনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আটককৃতের নাম কেএম জিয়াউদ্দিন ফাহাদ। বৃহস্পতিবার রাতে কুমিল্লা ক্যাডেল কলেজের শিক্ষকদের আবাসিক এলাকা থেকে তাকে আটক করা হয়। তিনি শিবিরের প্রচার শাখার সাথেও জড়িত। বাড়ি চট্টগ্রামের বাঁশখালিতে।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এসক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার(ডিবি) মনিরুল ইসলাম। তিনি বলেন, ‘বাঁশেরকেল্লা ফেসবুক পেইজের মূল এডিটোরিয়াল অ্যাডমিন হিসেবে কাজ করতো জিয়াউদ্দিন ফাহাদ। তিনি ছাত্রশিবিরের মিডিয়া উইং-এরও পরিচালক। তিনি বলেন, আটক জিয়াউদ্দিন ফাহাদ ‘বাঁশের কেল্লা’(মেইন), ‘তিতুমীরের বাঁশের কেল্লা, ‘আওয়ামী ট্রাইব্যুনাল’সহ ৫০টির বেশি ফেসবুক পেইজের অ্যাডমিন চালাতো।

মনিরুল ইসলাম আরও বলেন, বেশ কয়েকজন প্রশিক্ষিত আইটি বিষেশজ্ঞ ফাহাদের সাথে সহযোগী হিসেবে কাজ করছে। ইসলামী ছাত্রশিবিরের উপর মানুষের সহানুভূতি বাড়ানো, সরকার বিরোধী প্রচারণা, স্বশস্ত্র বাহিনীকে কেন্দ্র করে উস্কানিমূলক বক্তব্য ও লেখনী প্রচার, দেশের বিচার ব্যবস্থার প্রতি বিরুপ মন্তব্য প্রচার এবং দেশের বিচারক ও ভিআইপিদের নিয়ে ব্যঙ্গাত্মক ছবি প্রচারের মাধ্যমে সরকার বিরোধী জনমত তৈরির চেষ্টা করে আসছিল ফাহাদ।

ফেইসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে যেসব ফেইক বা ভূয়া ফেইসবুক আইডি থেকে সরকার বিরোধী জনমত তৈরিতে ও বিচার ব্যবস্থা নিয়ে বিরুপ মন্তব্য প্রচার করা হচ্ছে সেসব আইডি বন্ধে ফেইসবুক কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হবে বলেও জানান তিনি।

জেইউ/এসএইচএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।