নিউজিল্যান্ডে ভূমিকম্প : নিরাপদে আছেন মাশরাফিরা


প্রকাশিত: ০৭:৫৫ এএম, ২৯ ডিসেম্বর ২০১৬

নিউজিল্যান্ড-বাংলাদেশের দ্বিতীয় ওয়ানডে খেলা চলাকালীন সময়ে আবারো ভূমিকম্পে কেঁপে উঠে নিউজিল্যান্ড শহর। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ, ওয়েলিংটন ও কায়কোরা শহরের কাছে রিকটার স্কেলে ৫.৫ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। তবে এ সময় বাংলাদেশ দল নেলসনে অবস্থান করায় নিরাপদেই আছেন মাশরাফি-সাকিবরা।

স্থানীয় সময় বৃহস্পতিবার বিকালে দক্ষিণ দ্বীপের সেডডোন শহর থেকে ৩০ কিলোমিটার পূর্বে ভূমিকম্পটি আঘাত হানে। জিএনএস জানিয়েছে, ভূমিকম্পটি বেশ তীব্র ছিল। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল ১৭ কিলোমিটার।

তীব্র ওই ভূমিকম্পের পর আরো বেশ কয়েকটি নিম্নমাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। ৫ দশমিক ৫ মাত্রার ভূমিকম্পের পর ৩ দশমিক ৩ থেকে ৩ দশমিক ৮ মাত্রার বেশ কয়েকটি ভূমিকম্প আঘাত হেনেছে। তবে প্রাথমিকভাবে ভূমিকম্পটি থেকে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে সিরিজের বাংলাদেশ-নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হয় ক্রাইস্টচার্চে। এছাড়া সিরিজের প্রথম ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ওয়েলিংটন ও ক্রাইস্টচার্চে। 

এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।