মুনরোকে বোল্ড করলেন মাশরাফি


প্রকাশিত: ১২:০৯ এএম, ২৯ ডিসেম্বর ২০১৬

ক্রাইস্টচার্চে ৬১ বলে ৮৭ রানের এক বিধ্বংসী ইনিংস। আর তাতেই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের। তবে নেলসনে কলিন মুনরোকে তার পুনরাবৃত্তি করতে দেয়নি টাইগাররা। মাত্র ৩ রানেই তাকে বিদায় করেছেন দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফির করা ইনিংসের ২৬তম ওভারের তৃতীয় বলটি রক্ষণাত্মক ভঙ্গিতেই খেলতে চেয়েছিলেন মুনরো। তবে ব্যাটে-বলে করতে না পারলে সোজা আঘাত হানে উইকেটে। ফলে আরো একবার উল্লাসে মাতে টাইগাররা।

এর আগের ওভারেই নিশামকে ফেরান মোসাদ্দেক। তার করা ২৩তম ওভারের পঞ্চম বলে এগিয়ে গিয়ে খেলতে চেয়েছিলেন নিশাম। বলের ফ্লাইটে লাইন মিস করলে বল চলে যায় উইকেটরক্ষক সোহানের গ্লাভসে। আর বল ধরে উইকেট ভাঙতে সামান্য দেরি করেননি এ নবীন। ওয়ানডে ক্রিকেটে নিজের প্রথম ডিসমিসাল করলেন সোহান। তবে আউট হবার আগে ৩১ বলে ২৮ রান করেন নিশাম।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ২৮ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৬ রান। ৩৯ রান নিয়ে ব্যাটিং করছেন নেইল ব্রুম। আর নতুন ব্যাটসম্যান হিসেবে লুক রঞ্চি উইকেটে আছেন ২ রানে।

এর আগে নিউজিল্যান্ড শিবিরে আঘাত প্রথম আঘাত হানেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কিউইদের বিধ্বংসী ওপেনার মার্টিন গাপটিলকে ফেরান অধিনায়ক। ইনিংসের চতুর্থ বলটি দারুণ লেন্থে লেগ স্ট্যাম্প ও মিডেল স্ট্যাম্পের মাঝামাঝি করেন তিনি। আর তাতে ব্যাটিং করতে গিয়ে মিস করলে প্যাডে লাগে গাপটিলের। সঙ্গে সঙ্গেই আঙ্গুল তুলে আউটের ঘোষণা করেন আম্পায়ার।

মাশরাফির পর কিউই শিবিরে আঘাত হানেন তাসকিন। তার খাটো লেন্থের বলটি ঠিকভাবে খেলতে পারেননি উইলিয়ামসন। ফ্লিক করতে গিয়ে ব্যাটের কানায় লেগে মিড অনে চলে যায়। আর সে বল তালুবন্দি করতে কোনো ভুল করেননি সাকিব।

এরপর সাকিবের করা ১৪তম ওভারের প্রথম বলে সুইপ করতে যান লাথাম। বলে-ব্যাটে না হলে আঘাত হানে সোজা প্যাডে। জোরালো আবেদনে আম্পায়ার সাড়া দিলে তাতে রিভিউর আবেদন করেন লাথাম। কিন্তু তৃতীয় আম্পায়ারের চুল চেরা বিশ্লেষণের পর বাংলাদেশের পক্ষেই সিদ্ধান্ত থাকে।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

আরও পড়ুন