মাশরাফি-তাসকিনের পর সাকিব


প্রকাশিত: ১১:২৩ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৬

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে টম লাথামের কাছেই হেরে গিয়েছিল বাংলাদেশ। এ ব্যাটসম্যানের দুর্দান্ত সেঞ্চুরিতে বড় হারের স্বাদ পায় টাইগাররা। তবে দ্বিতীয় ওয়ানডেতে বেশি দূর এগিয়ে যেতে দেয়নি এ বিধ্বংসী ব্যাটসম্যানকে। এলবিডব্লিউর ফাঁদে ফেলে তাকে সাজঘরে ফিরিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিবের করা ১৪তম ওভারের প্রথম বলে সুইপ করতে গিয়েছিলেন লাথাম। বলে-ব্যাটে না হলে আঘাত হানে সোজা প্যাডে। জোরালো আবেদনে আম্পায়ার সাড়া দিলে তাতে রিভিউর আবেদন করেন লাথাম। কিন্তু তৃতীয় আম্পায়ারের চুল চেরা বিশ্লেষণের পর বাংলাদেশের পক্ষেই সিদ্ধান্ত যায়। ফলে আরো একবার উল্লাসে মেতে ওঠে টাইগাররা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ১৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫৯ রান। ৯ রান নিয়ে ব্যাটিং করছেন নেইল ব্রুম। আর নতুন ব্যাটসম্যান হিসেবে জেমস নিশাম উইকেটে আছেন ৬ রানে।

এর আগে নিউজিল্যান্ড শিবিরে আঘাত প্রথম আঘাত হানেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কিউইদের বিধ্বংসী ওপেনার মার্টিন গাপটিলকে ফেরান অধিনায়ক। ইনিংসের চতুর্থ বলটি দারুণ লেন্থে লেগ স্ট্যাম্প ও মিডেল স্ট্যাম্পের মাঝামাঝি করেন তিনি। আর তাতে ব্যাটিং করতে গিয়ে মিস করলে প্যাডে লাগে গাপটিলের। সঙ্গে সঙ্গেই আঙ্গুল তুলে আউটের ঘোষণা করেন আম্পায়ার।

মাশরাফির পর কিউই শিবিরে আঘাত হানেন তাসকিন। তার খাটো লেন্থের বলটি ঠিকভাবে খেলতে পারেননি উইলিয়ামসন। ফ্লিক করতে গিয়ে ব্যাটের কানায় লেগে মিড অনে চলে যায়। আর সে বল তালুবন্দি করতে কোনো ভুল করেননি সাকিব।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।