আমাদের শেষ সুযোগ : সাকিব


প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৬

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে নিয়ে বেশ সতর্ক বাংলাদেশ শিবির। ১-০ ব্যবধানে পিছিয়ে থাকা সিরিজে সমতায় ফিরতে এই ম্যাচ জিততেই হবে, এটা বলা বাহুল্য। বাংলাদেশ দলের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসানও মনে করেন, সিরিজে সমতায় ফেরার শেষ সুযোগ এটি। তাই নিজের সেরাটা ঢেলে দিতে মুখিয়ে আছেন তিনি।

সাকিবের কাছে বাংলাদেশের প্রত্যাশা দুই বিভাগেই। অলরাউন্ডার বলে কথা। ব্যাটে-বলে দুই বিভাগেই অবদান রাখেন তিনি। তাই দ্বিতীয় ওয়ানডেও তার কাছে অলরাউন্ড পারফরম্যান্স চাইবে দল। প্রথম ওয়ানডেতে অবশ্য ব্যাটে-বলে ভালোই করেছিলেন সাকিব।

braverdrink

ওই ম্যাচে দুই বিভাগেই বাংলাদেশের পক্ষে সেরা পারফরর্মার ছিলেন সাকিব। বল হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন তিনি। আর ব্যাট হাতে সর্বোচ্চ ৫৯ রান করেন তিনি। এই পারফরম্যান্সও অবশ্য বাংলাদেশের জয়ের জন্য যথেষ্ট ছিল না। কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের কাছে ৭৭ রানে হেরে গেছেন টাইগাররা।

প্রথম ম্যাচের ভুলগুলো শুধরে নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় সাকিবের। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে বাংলাদেশ দলের সহ-অধিনায়ক সেটাই লিখেছেন এভাবে, ‘আগামীকাল (বুধবার) সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। আর কালকেই আমাদের শেষ সুযোগ- সিরিজে সমতায় ফিরে আসার।’

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।