গুলশানে ভূমি আত্মসাৎ : গ্রেফতার ৩


প্রকাশিত: ০৩:৩২ পিএম, ১২ মার্চ ২০১৫

রাজধানীর গুলশান এলাকা থেকে রাজউক মডেল টাউনের ৩০০ কোটি টাকা দামের এক বিঘা আয়তনের প্লট দখলের সংঘবদ্ধ প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১।

বৃহস্পতিবার দুপুর পৌনে ২টার দিকে উত্তরায় র‌্যাব-১ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর পরিচালক (সিও) তুহিন মোহাম্মদ মাসুদ সাংবাদিকদের এ কথা বলেন।

তুহিন মোহাম্মদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি আভিযানিক দল জানতে পারে যে, গুলশান-২ মডেল টাউন আবাসন প্রকল্পে বর্তমানে রোড নং-৫৫, ব্লক নং-এন-ডব্লিউ(ই), হোল্ডিং নং-২৮। যা ১৯৬২ সালে বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা এয়ার কমোডোর এমএস হুদার নামে রাজউক কর্তৃক বরাদ্দ হয়। জমির আয়তন এক বিঘা। ওই প্লটটি দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ কয়েকটি প্রতারক চক্র প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে দলিল ও আনুষঙ্গিক কাগজপত্রের মাধ্যমে দখল করার পায়তারা করছে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে বুধবার রাতে র‌্যাব-১ অভিযান পরিচালনা করে রাজধানীর মিরপুরের দারুসসালাম ও রুপনগর এলাকা হতে একটি জাল দলিল, ভূয়া পর্চা কপি, ভূয়া এ্যালটমেন্ট লেটার কপি, ভূয়া পজেশন লেটার কপি, ভূয়া লিজ ডিড, ভূয়া জাতীয় পরিচয়পত্র, দুটি নকল ছবি, প্লটের সার্ভিস চার্জ পরিশোধের ভূয়া আবেদন, ভূয়া ট্যাক্স কপি উদ্ধার করা হয়। এ সময় প্রতারণা ও জালিয়াতির সাথে জড়িত অভিযোগে শাহ মতিনুর রহমান (৬৮), মো. আব্দুল জব্বার (৫০), আনোয়ার হোসেন (৪১) নামে তিন প্রতারককে গ্রেফতার করে র‌্যাব।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে শাহ মতিনুর রহমান নিজেকে জমির মালিক ভূয়া এম এস হুদা হিসেবে উপস্থাপন করেছেন এবং আব্দুল জব্বার ও পলাতক তৈয়বুর রহমান মিলে ভূয়া দলিল তৈরি করে।

উক্ত প্লটের বর্তমান বাজার মূল্য আনুমানিক ৩০০ কোটি টাকা এবং ওই জমিতে নির্মিতব্য ভবনের বর্তমান বাজার মূল্য কয়েক হাজার কোটি টাকা। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও তিনি জানান।

জেইউ/বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।