৪৪ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন আজহার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:২৩ এএম, ২৮ ডিসেম্বর ২০১৬

আজহার আলির ব্যাট হেসেই চলেছে। রানের ফোয়ারা বইছে তার ব্যাটে। এবার মেলবোর্ন টেস্টে ৪৪ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন পাকিস্তানের এই তারকা। অস্ট্রেলিয়ার মাটিতে খেললেন পাকিস্তানের হয়ে টেস্টে ব্যক্তিগত সর্বোচ্চ ২০৫ রানের ইনিংস।   

এর আগে ১৯৭২ সালে মাজিদ খানের ১৫৮ রানের ইনিংসটিই ছিল অস্ট্রেলিয়ার মাটিতে কোনো পাকিস্তানির সর্বোচ্চ রানের ইনিংস-কীর্তি। এবার আজহার শুধু সেই রেকর্ড ভাঙলেনই না, এগিয়ে গেলেন আরও বহু দূর। খেললেন ২০৫ রানের দুর্দান্ত এক ইনিংস। এ বছর এটি তাঁর দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। এক পঞ্জিকাবর্ষে দুটি ডাবল সেঞ্চুরিও নেই কোনো পাকিস্তানির।

আজহারের ডাবল সেঞ্চুরির উপর ভোর করে ৯ উইকেটে ৪৪৩ রান তুলে ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান। ওয়ার্নারের সেঞ্চুরির উপর ভর অস্ট্রেলিয়াও অবশ্য ভালো জবাব দিচ্ছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ১ উইকেটে ২২৩ রান। ওয়ার্নার ১৩০ আর উসমান খাজা ৬৬ রান নিয়ে অপরাজিত আছেন।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।