আমির যখন ব্যাটসম্যান


প্রকাশিত: ১১:৪৫ এএম, ২৭ ডিসেম্বর ২০১৬

অস্ট্রেলিয়ায় খেলতে গিয়ে প্রথম টেস্টে হারের স্বাদ পায় পাকিস্তান। তবে ওই টেস্টে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন মোহাম্মদ আমির। দলে তার মূল কাজ বোলিংয়ের দায়িত্ব পালন করা। সেটা ভালোভাবেই করেছেন তিনি।

ব্রিসবেন টেস্টের দুই ইনিংস মিলে আমির ঝুলিতে জমা করেন ৫ উইকেট। প্রথম ইনিংসে ৩১ ওভার বল করে ৭টি মেডেনসহ ৯৭ রান দিয়ে ৪ উইকেট নেন, আর দ্বিতীয় ইনিংসে শিকার করেন ১ উইকেট।

বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও পাকিস্তানের স্কোরশিট সমৃদ্ধ করেন আমির। প্রথম ইনিংসে দলের ব্যাটিং বিপর্যয়ের মুহূর্তে শেষ দিকে হাল ধরেন তিনি। নামের পাশে যোগ করেন ২১ রান। তার ব্যাটে ভর করেই একশ`র কোটা পার করে পাকিস্তান। শেষ পর্যন্ত মিসবাহ-উল-হকের দল অলআউট হয় ১৪২ রানে।

দ্বিতীয় ইনিংসেও আমিরের ব্যাট হাসে। ৬৩ বল মোকাবেলা করে পাঁচটি চারের সাহায্যে ৪৮ রান করেন তিনি। আসাদ শফিকের সেঞ্চুরিতে ওই ইনিংসে পাকিস্তান করেছিল ৪৫০ রান। তার পরেও অসিদের কাছে ৩৯ রানে হেরে গেছে মিসবাহ বাহিনী।

ব্রিসবেন টেস্টের মতো মেলবোর্নেও আমিরের ব্যাট কথা বলছে। দ্বিতীয় দিন শেষে ২৮ রানে অপরাজিত আছেন তিনি। ২৩ বল মোকাবেলা করে ৬টি চারের মারে এ ইনিংসটি খেলেছেন আমির। আগামীকাল বুধবার ১৩৯* রান করা আজহার আলির সঙ্গে ব্যাট করতে নামবেন পাকিস্তানি এই তারকা পেসার। এ যেন ‘ব্যাটসম্যান’ আমির।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।