এতটা খরুচে মোস্তাফিজ!


প্রকাশিত: ০১:৪৮ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৬

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই বিশ্ব ক্রিকেটে আলোচিত একটি নাম মোস্তাফিজুর রহমান। বাংলাদেশের ক্রিকেটে তার মত আলোয় ভাস্বর আবির্ভার আর কারও ঘটেনি। ধারাবাহিক পারফরমেন্সে সব সময় আলোচিত থেকেছেন সাতক্ষীরার এই তরুণ।

তবে ক্রাইস্টচার্চে সোমবার ভিন্ন এক অভিজ্ঞতাই হলো ২১ বছর বয়সীর। কাঁধের ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর মাঠে ফিরে ১০ ওভার বল করে ২ উইকেট নিলেও ৬২ রান দিয়েছেন বাঁ-হাতি এই পেসার। যা তার এ নিয়ে ১০ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে সবচেয়ে খরুচে বোলিং।

অবশ্য ক্রাইস্টচার্চে আজ শুধু মোস্তাফিজই নন, মুক্তহস্তে রান বিলিয়েছেন বাংলাদেশের সব বোলারই। অধিনায়ক মাশরাফি নিজেকেসহ ছয়জন বোলার ব্যাবহার করেছেন। যাদের মধ্যে একমাত্র মোসাদ্দেক ছাড়া সবাই রান দিয়েছেন ওভার প্রতি ছয়ের উপরে।

braverdrink

সেখানে মোস্তাফিজের ওভার গুলোতে ৬.২০ হারে রান পেয়েছে কিউই ব্যাটসম্যানরা। তার চেয়ে কম হারে (৬.১০) রান দিয়েছেন একমাত্র মাশরাফি। তাসকিন, সাকিব, সৌম্য ছিলেন মোস্তাফিজের চেয়েও বেশি খরুচে।

ওয়ানডেতে ১০ ওভারের স্পেলে মোস্তাফিজের সেরা ইকোনমি রেট দক্ষিণ আফ্রিকার বিপক্ষে- ৩.৮০। গতবছর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তার সেই বোলিং স্পেলটা ছিল এমন, ১০-১-৩৮-৩।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।