যাদের নিয়ে চিন্তিত নিউজিল্যান্ড শিবির


প্রকাশিত: ০১:০৯ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৬

দুটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ দল এখন নিউজিল্যান্ডে। আগামীকাল সোমবার সিরিজের প্রথম ওয়ানডেতে কিউইদের মুখোমুখি হবেন টাইগাররা। তার আগে বাংলাদেশ দলের ক্রিকেটারদের নিয়ে চুলচেরা বিশ্লেষণ করছে স্বাগতিকরা।

বাংলাদেশ দলের উদীয়মান ও অভিজ্ঞ কয়েকজন ক্রিকেটারকে নিয়ে চিন্তিত তারা। কারণ বিশ্ব ক্রিকেটে আলোচিত নাম তারা। বিশেষ করে মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, মুমিনুল হক ও সাকিব আল হাসানকে নজরে রাখছে নিউজিল্যান্ড। তার মানে, নিউজিল্যান্ডের মাটিতেও এরা জ্বলে উঠতে পারেন। গড়ে দিতে পারেন ম্যাচের ভাগ্য।

ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্ট সিরিজে ১৯ উইকেট নিয়ে ক্রিকেট দুনিয়ায় তোলপাড় সৃষ্টি করেছিলেন মিরাজ। তার অসাধারণ নৈপুণ্যে ইংলিশদের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট ম্যাচ জয়ের কীর্তি গড়েছিল বাংলাদেশ। এই ফরম্যাটে দারুণ ব্যাট করতে পারদর্শী মুমিনুল হক। বাংলাদেশের টেস্ট দলে নিজেকে প্রমাণ করেছেন।

braverdrink

এছাড়া আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার মোস্তাফিজুর রহমানও কিউইদের আতঙ্কের নাম। পেস সহায়ক উইকেটে কাটার মাস্টার ভালো বোলিং করতে পারলে স্বাগতিকদের দুঃখের কারণ হতে পারে। এছাড়া বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাট-বল জ্বলে উঠলে একই কারণ হতে পারে কিউইদের। সেজন্যই হয়তো আসন্ন সিরিজে এই ক্রিকেটারদের নিয়ে চিন্তিত নিউজিল্যান্ড।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।