সৌম্যের রানে ফেরায় স্বস্তি


প্রকাশিত: ০৫:২৯ এএম, ২৫ ডিসেম্বর ২০১৬

জাতীয় দলে সময়টা ভালো যাচ্ছে না সৌম্য সরকারের। মার্চে এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ ৪৮ রানের ইনিংসের পর রান খরার মাঝেই ছিলেন তিনি। তার এই বাজে ফর্মের কারণে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দল থেকে বাদও পড়েছিলেন। বিপিএলেও নিজেকে মেলে ধরতে পারেনি এই ব্যাটসম্যান।

এরপরই গুঞ্জন ওঠে নিউজিল্যান্ড সিরিজে হয়তো থাকা হচ্ছে না সৌম্যের। তবে শেষ সুযোগ হিসেবে হয়তো নিউজিল্যান্ড সিরিজে তাকে দলে নেয়া হয়েছে। আর সফরের শুরুতেই প্রস্তুতি ম্যাচে হেসেছে সৌম্যের ব্যাট। আর সিরিজ শুরু আগে সৌম্যর এই রানে ফেরা নিয়ে স্বস্তি ফিরেছে টিম ম্যানেজমেন্টেও।  

নিউজিল্যান্ড একদশের বিপক্ষে ৪৭ বলে ৪০ রান করে আউট হন তিনি। তার এই ৪০ রানের ইনিংসে ছিল ৪ টি চার। খুব বড় যে ইনিংস খেলেছেন সেটিও নয়। তবে তার রানে ফেরার জন্য এই ইনিংসটি দরকার ছিল। তার এই রানে ফেরা নিয়ে আশাবাদী বাংলাদেশের ব্যাটিং কোচ সামারাবিরা।

সামারাবিরার বিশ্বাস এই সফরেই নিজেকে ফিরে পাবেন তিনি। নিজের চির চেনা রূপে ফিরতে পারবেন আবারো। আসলে খারাপ সময় সবকল ব্যাটসম্যানেরই আসে। শচিন টেন্ডুলকার, কুমার সাঙ্গাকারা, আরও বড় বড় সকল খেলোয়াড়দেরও এসেছে। সবাইকেই এই সময়ের ভেতর দিয়ে যেতে হয়। কোচিং স্টাফদের সমর্থন এই সময়টাতে খুব বেশি জরুরি।

এদিকে কিউইদের প্রস্তুতি ম্যাচ নিয়ে সামারাবিরা বলেন, বড় স্কোর না হওয়ায় খুব বেশি দুর্ভাবনা নেই। এই অঞ্চলে এসে শুরুতে বড় রান করা কঠিন সকল ব্যাটসম্যানদের জন্য। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে মূল সিরিজে সে ভালো করবে বলে আশাবাদী সাবেক এই লঙ্কান ক্রিকেটার।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।