প্রথম ম্যাচে মোস্তাফিজের খেলা নিয়ে সংশয়


প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৬

টানা পাঁচ ম্যাচ ছিলেন ক্রিকেটের বাইরে মোস্তাফিজুর রহমান। বৃহস্পতিবার নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ইনজুরি কাটিয়ে প্রথম মাঠে নামেন কাটার মাস্টার। মাঠে ফিরেই বল করেছেন সাত ওভার। ৩৯ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। তবে নিউজিল্যান্ডের  মূল দলের বিপক্ষে মোস্তাফিজকে মাঠে নামানো নিয়ে কিছুটা সংশয়ে রয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়ে রেখেছিলেন, প্রস্তুতি ম্যাচে ফিটনেসের পরীক্ষা দিতে পারলেই কেবল মুস্তাফিজুর রহমানকে খেলানো হবে প্রথম ওয়ানডেতে।

তবে  ইনজুরি আর অস্ত্রোপচারের ধকল কাটিয়ে এখনও তার মধ্যে বল করতে অস্বস্তি হচ্ছে একথা যেমন ঠিক, তেমনি এতদিন পর মাঠে ফিরবেন সেটার আনন্দও বা কম কিসের। তবে মোস্তাফিজ নিজেও জানিয়েছেন, বল করতে গিয়ে কিছুটা অস্বস্তিতে ভুগছেন তিনি।

মোস্তাফিজকে ম্যাচের দিন সকাল পর্যন্ত দেখা হবে। তারপর তাকে খেলানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে। বাংলাদেশে দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ঠিক তেমনটাই জানালেন।

সাংবাদিকদের বললেন, ‘প্রথম ম্যাচে ও খেলবে কি না এখনও আমরা জানি না। আজ ও কাল ওর অবস্থা দেখে আমরা একটি সিদ্ধান্ত নেব। তবে আজকে নেট সেশনে বড় কোনো অস্বস্তি ছিল না বল করতে ওর। তবে, আমরা ওকে নিয়ে অনেকটা আশাবাদী।’

তবে বোলিং বাদ দিলে মোস্তাফিজের বাকি সব কিছু কী ঠিকভাবে চলছে? ‘কোনো কিছুই সন্তোষজনক অবস্থায় নেই বলা চলে। থ্রোয়িং করতেও পারছে না পুরোপুরি। তবে চিন্তার বিষয় ফিল্ডিংয়ে নেমে ড্রাইভ দিলে বাম কাঁধের যেখানে অস্ত্রোপচার করা হয়েছে, সে জায়গাটা ক্ষতিগ্রস্ত হতে পারে। সব মিলিয়ে মোস্তাফিজের মাঠে নামানো নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।