যুব এশিয়া কাপে চ্যাম্পিয়ন ভারত


প্রকাশিত: ০৪:২৩ এএম, ২৪ ডিসেম্বর ২০১৬

স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়ে টানা তৃতীয়বারের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে চ্যাম্পিয়ন হলো ভারত। শুক্রবার ফাইনালে লঙ্কানদের বিপক্ষে ৩৪ রানে জয় পায় ভারতীয় যুবারা।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে হিমাংশু রানার ৭১ আর শুভমান গিলের ৭০ রানের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৭৩ রান করে ভারতীয় যুবারা। লঙ্কানদের পক্ষে প্রবীন জয়বিক্রম ও নিপুন রানসিকা দুই জনেই নেন ৩ টি করে উইকেট।   

২৭৪ রানের লক্ষ্যে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলেও ওপেনার রেভেন কেলি ও অধিনায়ক কামিন্দু মেন্ডিসের ব্যাটিং শ্রীলঙ্কার জয়ের সম্ভাবনা ধরে রেখেছিল। কিন্তু দলীয় ২১১ রানে মেন্ডিস ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফিরলে সব শেষ হয়ে যায়। ২৮ রানের ব্যবধানে শেষ ৫ উইকেট হারালে ২৩৯ রানেই থামে স্বাগতিকদের ইনিংস। শ্রীলঙ্কার সর্বোচ্চ ৬২ রানের ইনিংসটি খেলেন কেলি। আর দ্বিতীয় সেরা ৫৩ রান করেন মেন্ডিস। ভারতের পক্ষে অভিষেক শর্মা ৪ ও রাহুল চাহার নেন ৩ উইকেট।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।