বর্ষসেরা টেস্ট দলে ইংল্যান্ডের আধিপত্য


প্রকাশিত: ১১:২১ এএম, ২২ ডিসেম্বর ২০১৬

ইল্যাংন্ডের অ্যালিস্টার কুককে অধিনায়ক করে বর্ষসেরা টেস্ট একাদশ ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। দলটির দ্বাদশ খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার দলপতি স্টিভেন স্মিথ। উইকেটরক্ষকের ভূমিকায় রয়েছেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো।

ইংল্যান্ডের চারজন ক্রিকেটার রয়েছেন টেস্ট একাদশে। তারা হলেন- জো রুট, অ্যালিস্টার কুক, বেন স্টোকস, জনি বেয়ারস্টো। অস্ট্রেলিয়ার তিনজন খেলোয়াড় (ডেভিড ওয়ার্নার, অ্যাডাম ভোজেস ও মিচেল স্টার্ক) রয়েছেন এই একাদশে।

এছাড়া ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার একজন করে খেলোয়াড় ঠাঁই পেয়েছেন আইসিসির বর্ষসেরা একাদশে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর থেকে চলতি বছরের ২০ সেপ্টেম্বরের মধ্যকার পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এই একাদশ সাজানো হয়েছে। আর নির্বাচকের দায়িত্বে ছিলেন তিন কিংবদন্তী রাহুল দ্রাবিড়, গ্যারি কার্স্টেন ও কুমার সাঙ্গাকারা।

টেস্ট একাদশ:  ডেভিড ওয়ার্নার, অ্যালিস্টার কুক (অধিনায়ক), কেন উইলিয়ামসন, জো রুট, অ্যাডাম ভোজেস, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), বেন স্টোকস, রবিচন্দ্রন অশ্বিন, রঙ্গনা হেরাথ, মিচেল স্টার্ক, ডেল স্টেইন।

দ্বাদশ: স্টিভেন স্মিথ।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।