ইনিংস পরাজয় এড়াতে লড়ছে চট্টগ্রাম


প্রকাশিত: ১১:১৭ এএম, ২২ ডিসেম্বর ২০১৬

ওয়ালটন এলইডি টিভি ১৮তম জাতীয় ক্রিকেট লিগে রংপুর বিভাগের বিপক্ষে ইনিংস পরাজয় এড়াতে লড়ছে চট্টগ্রাম বিভাগ। ফলোঅনে পরে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও ধুঁকছিল দলটি। তবে ইয়াসির আলী ও সাঈদ সরকারের ব্যাটে ইনিংস হার এড়ানোর স্বপ্ন দেখছে দলটি।
 
বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগের দিনের দুই উইকেটে ৮২ রান নিয়ে ব্যাট করতে নামে চট্টগ্রাম। তবে আর ৩১ রান যোগ করার পর সাজঘরে ফিরে যান ইরফান শুক্কুর। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। ফলে মাত্র ১৮২ রানে গুঁটিয়ে যায় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন ইরফান শুক্কুর। ৯১ বলে ৬টি চারের সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া অভিষেক মিত্র ২৮ ও সাইফউদ্দিন ২৫ রান করেন। রংপুরের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন সোহরাওয়ার্দি শুভ ও মোহাম্মদ সাদ্দাম। ২টি উইকেট নেন মাহমুদুল হাসান। ১টি করে উইকেট নেন নাসির হোসেন ও আলাউদ্দিন বাবু।

ফলোঅনে পরে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও শুরুটা ভালো করতে পারেনি চট্টগ্রাম। দলীয় ১৬ রানেই ফিরে যান ওপেনার অভিষেক। এরপর দ্রুতই বিদায় নেনে তাসামুল। তবে তৃতীয় উইকেটে ৪২ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন ইরফান ও পিনাক ঘোষ।

এরপর দলীয় ৮৭ রান থেকে ৮৮ রানে পৌঁছাতেই এ দুই সেট ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে চট্টগ্রাম। তবে পঞ্চম উইকেটে ৬১ রানের দারুণ জুটি গড়ে দলকে লিডের স্বপ্ন দেখাচ্ছেন ইয়াসির আলী ও সাঈদ সরকার। ইয়াসির ৩৯ ও সাঈদ ২১ রানে ব্যাট করছেন।

রংপুরের পক্ষে ১৬ রানে ২টি উইকেট পেয়েছেন আরিফুল হক। এছাড়া আলাউদ্দিন বাবু ও সোহরাওয়ার্দি শুভ ১টি করে উইকেট নেন।

আরটি/এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।