বল হাতে আশরাফুলের তিন উইকেট


প্রকাশিত: ১২:১৩ পিএম, ২১ ডিসেম্বর ২০১৬

গত সেপ্টেম্বরে হয়েছে তার দ্বিতীয় জন্ম। সাড়ে তিন বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার পর খেলার সুযোগ পাচ্ছেন কেবল জাতীয় লিগে। এ নিয়ে চতুর্থ রাউন্ডের ম্যাচ খেলছেন টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান; কিন্তু এখনও পর্যন্ত ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে পারেননি সাবেক এই অধিনায়ক।

ব্যাট হাতে না পারলেও বল হাতে কিন্তু তিনি খুবই উজ্জ্বল। বরিশাল বিভাগের বিপক্ষে পেয়েছিলেন ৪ উইকেট। খুলনার বিপক্ষে ১ উইকেট পাওয়ার পর এবার ঢাকা বিভাগের বিপক্ষেও বল হাতে জ্বলে উঠলেন তিনি। ৪৭ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ঢাকা বিভাগের মিডল অর্ডার বলতে গেলে তার বলেই গুঁড়িয়ে গেলো।

প্রথম আশরাফুলের দল ঢাকা মেট্রো অলআউট হয়ে গিয়েছিল ১৬৬ রানে। জবাব দিতে নেমে ঢাকা মেট্রোর বোলারদের তোপের মুখে পড়ে ঢাকা বিভাগ। আশরাফুল ছাড়াও মেট্রোর হয়ে ৩ উইকেট নেন শহিদুল ইসলাম। ১টি করে উইকেট নেন আবু হায়দার রনি, সৈকত আলি এবং আসিফ হাসান।

আশরাফুলের বলে ফিরে যান ২৩ রান করা নাদীফ চৌধুরী,  ২৭ রান করা মোহাম্মদ শরীফ এবং ১০ রান করা নাজমুল ইসলাম। এর মধ্যে নাদীফ চৌধুরীকে ফিরিয়েছেন রিটার্ন ক্যাচে এবং নাজমুল ইসলামকে করেন সরাসরি বোল্ড। মোহাম্মদ শরীফ হন স্ট্যাম্পিং। শেষ পর্যন্ত তার বোলিং ফিগার দাঁড়ায় ১৫-৩-৪৭-৩। ঢাকা বিভাগ অলআউট হয়ে যায় ১৮৭ রানে।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।