আশরাফুল-কাপালীকে ছাড়িয়ে তুষার ইমরান


প্রকাশিত: ১১:৩৮ এএম, ২১ ডিসেম্বর ২০১৬

ওয়ালটন এলইডি টিভি ১৮তম জাতীয় ক্রিকেট লিগে বরিশাল বিভাগের বিপক্ষে দ্বিতীয় দিনেই চালকের আসনে রয়েছে খুলনা বিভাগ। তুষার ইমরানের রেকর্ড সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ২০০ রানের বড় লিড পেয়েছে দলটি। এদিন জাতীয় লিগের হয়ে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড গড়েন তুষার। মোহাম্মদ আশরাফুল ও অলক কাপালীকে ছাড়িয়ে এককভাবে ১৯টি সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি।  

বুধবার সাভারের বিকেএসপিতে আগের দিনের ১০১ রান রান নিয়ে দিন শুরু করে খুলনা। তবে শুরুতেই আগের দিনের হাফ সেঞ্চুরিয়ান মেহেদী হাসানকে (৫৭) হারায় তারা। এরপর এনামুল হকের সঙ্গে ব্যাটিং করতে নামেন তুষার ইমরান। তৃতীয় উইকেটে এ দুই ব্যাটসম্যান ২১৭ রানের জুটি গড়লেই বড় লিড পায় তারা। ফলে প্রথম ইনিংসে ৩৭১ রানে শেষ হয় খুলনার ইনিংস।

এদিন ১০৮ রানের দারুণ ইনিংস খেলে সবাইকে ছাড়িয়ে যান তুষার ইমরান। এর আগে আশরাফুল, অলকক কাপালীর সঙ্গে ১৮টি করে সেঞ্চুরি নিয়ে যৌথভাবে শীর্ষে ছিলেন তিনি। ১৯১ বলে ১২টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন তুষার। তবে দলের পক্ষে সর্বোচ্চ ১৩৬ রান করেন এনামুল হক বিজয়। ২০২ বলে ১১টি চার ও ৬টি ছক্কার সাহায্যে এই ইনিংস খেলেন জাতীয় দলের এক সময়কার এই ওপেনার।

যদিও তুষার ও বিজয়ের বিদায়ের পর আর কোন ব্যাটসম্যান উইকেটে থিতু হতে না পারায় বড় সংগ্রহ থেকে বঞ্চিত হয় খুলনা। শেষদিকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত বোলিং করেন স্পিনার মনির হোসেন। বরিশালের পক্ষে মাত্র ৬৬ রান দিয়ে একাই তুলে নেন ৬টি উইকেট। সালমান হোসেন পান ২টি উইকেট। এছাড়া তৌহিদুল ইসলাম ও সালেহ আহমেদ শাওন পান ১টি করে উইকেট।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে কোন উইকেট না হারিয়ে ১০ রান সংগ্রহ করেছে বরিশাল। শাহরিয়ার নাফীস ৪ ও আবু সায়েম ৫ রান নিয়ে ব্যাটিং করছেন। এর আগে প্রথম ইনিংসে ১৭১ রানে অলআউট হয়ে যায় তারা।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।