৩৯ রান করে আউট হয়ে গেলেন আশরাফুল


প্রকাশিত: ০১:০৪ পিএম, ২০ ডিসেম্বর ২০১৬

নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ফেরার পর কিন্তু ব্যাট হাতে নিজেকে খুব বেশি চেনাতে পারছেন না জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে কয়েকদিন আগে মিরপুরে সেঞ্চুরি করেছিলেন। তবে ওটা যেহেতু কোনো আনুষ্ঠানিক ম্যাচ ছিল না, সে কারণে কোনো রেকর্ডও নেই। প্রথম শ্রেণি মর্যাদার জাতীয় ক্রিকেট লিগে এখনও পর্যন্ত চার ম্যাচ খেলে একটি হাফ সেঞ্চুরিও পাননি আশরাফুল।

তবে ফতুল্লায় শুরু হওয়া জাতীয় লিগের চতুর্থ রাউন্ডে ঢাকা বিভাগের বিপক্ষে খেলতে নেমে দারুণ আশা জাগিয়েছিলেন আশরাফুল। ঢাকা মেট্রোপলিটনের হয়ে খেলতে নেমেছিলেন আশরাফুল। সৈকত আলি আর সাদমান ইসলামের ৩০ রানের জুটি ভেঙে যাওয়ার পর শামসুর রহমান শুভ এবং মার্শাল আইয়ুবও দ্রুত ফিরে যান। এরপর ৫ নম্বরে ব্যাট করতে নামেন আশরাফুল।

মার্শাল আউট হওয়ার পরই মাঠে নামেন টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ট সেঞ্চুরিয়ান। সাদমানের সঙ্গে ৩০ এবং মেহরাব হোসেন জুনিয়রের সঙ্গে ৩৫ রানের দুটি জুটি গড়েন তিনি। ৮০ বল মোকাবেলা করে নিজের নামের পাশে ৩৯ রান লিখে ফেলেন। ক্যারিয়ারের দ্বিতীয় জন্মে প্রথম হাফ সেঞ্চুরিটা পেয়েই যাচ্ছিলেন যেন; কিন্তু পেলেন না। মিনহাজ খানের বলে আউট হয়ে যান সেই ৩৯ রান করেই।

সম্ভাবনা জাগিয়েও পারলেন না একটি ভালো ইনিংস খেলতে। যদিও ভক্তরা অধীর আগ্রহভরে তাকিয়ে রয়েছেন আশরাফুলের ব্যাটে রানখরা কাটানোর দিকে।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।