যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফরে স্পিকার


প্রকাশিত: ০৮:২৬ এএম, ০৮ মার্চ ২০১৫

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। গতকাল রাতে তিনি ঢাকা ত্যাগ করেন। এ সময় তাকে বিদায় জানাতে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব মো. আশরাফুল মকবুলসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

জানা যায়, সফরকালে স্পিকার যুক্তরাজ্যে ‘কমনওয়েলথ দিবস’ ও ‘আন্তর্জাতিক নারী দিবস’ উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করবেন। ‘কমনওয়েলথ দিবস’ উপলক্ষ্যে মার্লবরো হাউজ ও ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথও উপস্থিত থাকবেন। অনুষ্ঠানসমূহে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বক্তব্য রাখবেন।

এছাড়া যুক্তরাষ্ট্র সফরকালে স্পিকার নিউইয়র্কে আগামি ১৩ মার্চ কমনওয়েলথ সেক্রেটারিয়েট ও আফ্রিকান ইউনিয়ন আয়োজিত ‘উইমেনস পলিটিক্যাল লিডারশিপ ইন ডেলিভারিং ডেমোক্রেসি এন্ড ডেভেলপরিং ইন আফ্রিকা’ শীর্ষক সংলাপে অংশগ্রহণ করবেন। আগামী ১৪ মার্চে তিনি কমনওয়েলথ জেন্ডার প্ল্যান অব এ্যাকশন মনিটরিং গ্রুপ (সিজিপিএমজি)-এর ১৩তম বৈঠকে অংশগ্রহণ করবেন।

ড. শিরীন শারমিন চৌধুরী কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ এবং ইউএন উইমেনসহ বিভিন্ন সংগঠনের সাথে মতবিনিময় কারার কথা রয়েছে।

এছাড়াও স্পিকারের ইউএন উইমেনসহ-এর নির্বাহী পরিচালক এবং জাতিসংঘের সাধারণ পরিষদের সভাপতির সাথে সাক্ষাতের কথা রয়েছে। সফর শেষে আগামী ২৩ মার্চ স্পিকার ঢাকায় ফিরবেন বলে আশা করা হচ্ছে।

আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।