বিজয় দিবস ক্রিকেটে জয়ী শহীদ মুশতাক একাদশ


প্রকাশিত: ০৪:০৭ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৬

এই ম্যাচটি যেন তেন কোনো ম্যাচ নয়। এই ম্যাচটি বাংলাদেশের স্বাধীনার সঙ্গে জড়িত। বাংলাদেশের ক্রিকেটের অনুপ্রেরণার সঙ্গে জড়িত। স্বাধীনতা যুদ্ধে দুই বীর যোদ্ধা ক্রিকেটারের আত্মত্যাগকে স্মরণ করেই প্রতিবছর বিজয় দিবসে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে আয়োজন করা হয় এই ম্যাচটির। সেই দুই বীর মুক্তিযোদ্ধ হলেন শহীদ আবদুল হালিম চৌধুরী জুয়েল এবং শহীদ মুশতাক আহমেদ।
Victory-day
এবারের বিজয় দিবস ক্রিকেটে দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচে শহীদ জুয়েল একাদশকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে শহীদ মুশতাক একাদশ। এই প্রথম হোম অব ক্রিকেট মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটসম্যান হিসেবে ব্যাট করতে নামলেন আমিনুল ইসলাম বুলবুল। তার অপরাজিত ৩৬ রানের ইনিংস সত্ত্বেও হেরে গেলো শহীদ জুয়েল একাদশ।

Victory-dayমূলতঃ মিনহাজুল আবেদিন নান্নুর দারুণ ব্যাটিংয়েই জয় পেয়েছে শহীদ মুশতাক একাদশ। টস হেরে ব্যাট করতে নামে শহীদ জুয়েল একাদশ। অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলের অপরাজিত ৩৬ এবং বাংলাদেশের হয়ে ওয়ানডেতে প্রথম সেঞ্চুরিয়ান মেহরাব হোসেন অপির ২৮ রানের ওপর ভর করে শহীদ জুয়েল একাদশ নির্ধারিত ২০ ওভারে ১৪৫ রান সংগ্রহ করে।

Victory-day১৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুন সূচনা করে শহীদ মুশতাক একাদশ। বাংলাদেশ টেস্ট দলের প্রথম অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়ের ৩৬ রানের ওপর ভর করে সূচনাটা ছিল দারুণ। কিন্তু হারুনুর রশীদ লিটন, মোহাম্মদ রফিক, হাবিবুল বাশার সুমন কিছুই করতে পারলেন না। তবে মিনহাজুল আবেদিন নান্নুর অপরাজিত ৪৮ রানের ওপর ভর করে চার বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শহীদ মুশতাক একাদশ।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।