বাংলাদেশ দলের অনুশীলনে বেজবল কোচ


প্রকাশিত: ০৪:০৮ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৬

নিউজিল্যান্ডের কন্ডিশনে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে বাংলাদেশ দলের ক্রিকেটারদের। সেই কঠিন পরীক্ষায় যাতে বাংলাদেশের ক্রিকেটারদের প্রস্তুতিতে কোন ফাঁক-ফোকর না থাকে, সে জন্য অস্ট্রেলিয়ায় ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্পের আয়োজন করেছেন কোচ চন্ডিকা হাথুরুসিংকে। সিডনির উপকণ্ঠে চলছে ক্রিকেটারদের নিবীড় অনুশীলন। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং-স্ট্রেচিং সব ধরনের অনুশীলনই চলছে এই ক্যাম্পে।

ফিল্ডিংয়ে যাতে কোনো সমস্যা না থাকে সে জন্য এবার এজন বেজবল কোচের সরণাপন্ন হয়েছেন কোচ হাথুরুসিংকে। ক্রিকেটারদের থ্রোয়িংয়ের কার্যকরিতা বাড়াতে দারুণ এক ব্যবস্থা গ্রহণ করেছে টিম ম্যানেজমেন্ট। সোমবারদিনই অনুশীলনে ডাকা হয়েছে অস্ট্রেলিয়া জাতীয় বেজবল দলের প্রধান কোচ জন ডিবলকে। তার সঙ্গে দারুণ একটি সেশন কাটিয়েছেন মাশরাফি-মুশফিক-সাকিব-তামিমরা।

ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্কে (বিআইএসপি) মাশরাফিদেরকে আরো জোরালো এবং নিশানাভেদী থ্রোয়িংয়ের দীক্ষাই তিনি দেওয়ার চেষ্টা করেছেন তিনি। মঙ্গলবারও একটা সেশন কাটিয়েছেন তিনি বাংলাদেশ দলের ক্রিকেটারদের সঙ্গে। শুধু তাই নয়, দলের দক্ষতা বাড়াতে অনুশীলনে নিয়মিত কোচিং স্টাফদের পাশাপাশি নতুন নতুন অস্থায়ী মুখ দেখা যাবে আরো। মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহানের উইকেটের পিছনের দক্ষতা বাড়াতে দেখা যেতে পারে অস্ট্রেলিয়া দলের সাবেক উইকেটরক্ষক ব্র্যাড হাডিনকে।

মঙ্গলবার বাংলাদেশ দলের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসেছিলেন ব্ল্যাকটাউন সিটি কাউন্সিলের মেয়র স্টিভেন বালি। সিডনিতে দলের ক্যাম্পে এসেছেন আগে কয়েক দফায় কাজ করা মনোবিদ ফিল জোনসি।

বুধবার প্রথম প্রস্তুতি ম্যাচের পর শুক্রবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাশরাফিদের প্রতিপক্ষ বিগ ব্যাশের বর্তমান চ্যাম্পিয়ন সিডনি থান্ডার।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।