সরে দাঁড়ালেন ডি ভিলিয়ার্স


প্রকাশিত: ০৩:১২ এএম, ১৩ ডিসেম্বর ২০১৬

তিনি এখনও ইনজুরির সঙ্গে লড়ছেন। ব্যক্তিগত চাহিদার চেয়ে দলের চাহিদাই তার কাছে বড়। যে কারণে দক্ষিণ আফ্রিকা দলের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেন এবি ডি ভিলিয়ার্স।

এই চোট নামক ঘাতক তাকে খেলতে দিচ্ছে না আসন্ন দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা সিরিজেও! এ বিষয় অনেকটা নিশ্চিত হওয়ার পরই অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দেন ৩২ বছর বয়সী এই মারকুটে ব্যাটসম্যান।

এছাড়া ইনজুরির কারণেই পরপর দুটি সিরিজ মিস করেছেন ভিলিয়ার্স। খেলতে পারেননি নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেই দুটি সিরিজে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করেছেন ফাফ ডু প্লেসিস। তার অধীনে দল ভালো করেছে।

ভিলিয়ার্স মনে করেন, এখন দলনেতার সেই দায়িত্ব আনুষ্ঠানিকভাবেই ডু প্লেসিসের কাঁধে তুলে দেয়া দরকার। কেননা তার (প্লেসিস) অধীনে প্রোটিয়ারা রয়েছে দারুণ ছন্দে। সদ্য সাবেক অধিনায়ক হওয়া ভিলিয়ার্সের এই কথাই হয়তো বড় করে দেখবেন দক্ষিণ আফ্রিকা বোর্ড কর্তারা।

অধিনায়কত্ব ছাড়া বিষয়ে ডি ভিলিয়ার্স বলেন, ‘ব্যক্তিগত প্রয়োজনের চেয়ে দলের প্রয়োজনটা বেশি গুরুত্বপূর্ণ, আমার কাছে। দক্ষিণ আফ্রিকা দলের টেস্ট অধিনায়ক হওয়াটা দারুণ ব্যাপার। কিন্তু আমি দুটি সিরিজ মিস করেছি। আসন্ন শ্রীলঙ্কা সফরে খেলতে পারবো কিনা, তা নিয়ে রয়েছে সন্দেহ। বর্তমান দলটি অস্ট্রেলিয়ায় দারুণ খেলেছে। দলের প্রয়োজনের কথা ভেবেই বলছি, ফাফ ডু প্লেসিসকেই টেস্ট অধিনায়ক করা হোক।’

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।