শাবনূর ও মৌসুমীর ছবির সেন্সর বাতিল


প্রকাশিত: ০২:৫০ পিএম, ০৫ মার্চ ২০১৫

দেশের জননন্দিত দুই চলচ্চিত্রাভিনেত্রী শাবনূর ও মৌসুমী। এই দুই সিনিয়র তারকা অভিনীত ‘কিছু আশা কিছু ভালবাসা’ ছবিটির সেন্সর সনদ সাময়িক বাতিল করেছে সরকার। মো. আব্দুল হালিম প্রযোজিত ও মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত এই ছবিতে শাবনূর ও মৌসুমীর বিপরীতে অভিনয় করেছিলেন চিত্রনায়ক ফেরদৌস।

সরকারি এক তথ্য বিবরণীতে বৃহস্পতিবার এমন তথ্যই জানা গেছে।

বিবরণীতে বলা হয়, সেন্সর বোর্ডের বাদ দেওয়া দৃশ্য পুনরায় সংযোজন করায় চারটি বাংলা চলচ্চিত্রের সেন্সর সনদ সাময়িক বাতিল করা হয়েছে। ‘কিছু আশা কিছু ভালবাসা’ ছাড়াও অন্য তিনটি চলচ্চিত্র হলো- মঈন বিশ্বাস প্রযোজিত ও পরিচালিত ‘পাগল তোর জন্যরে’, শাহ আলমগীর বাচ্চু প্রযোজিত ও অপূর্ব রানা পরিচালিত ‘খুনী বিল্লা’ এবং খোরশেদ আলম খসরু প্রযোজিত ও শাহীন সুমন পরিচালিত ‘নগদ’।

তথ্য বিবরণীতে আরো বলা হয়, চলচ্চিত্র চারটির মধ্যে ‘পাগল তোর জন্যরে’ ও ‘কিছু আশা কিছু ভালবাসা’তে সেন্সর বোর্ডের বাদ দেওয়া দৃশ্য সংযোজন করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিবেচনার জন্য জমা দেওয়া হয়। অপরদিকে ‘খুনী বিল্লা’ ও ‘নগদ’ চলচ্চিত্র দুটিতে সেন্সর বোর্ডের বাদ দেওয়া দৃশ্য ও সেন্সরবিহীন অশ্লীল দৃশ্য প্রেক্ষাগৃহে প্রদর্শন এবং অননুমোদিত পোস্টার ও ফটোসেট দ্বারা প্রচারকার্য চালানো হয়।

এই চলচ্চিত্র চারটি কোথাও প্রদর্শন করা যাবে না বলেও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

এলএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।