অস্ট্রেলিয়ায় মুশফিকদের অনুশীলনের প্রথমদিন


প্রকাশিত: ০২:৩৪ পিএম, ১১ ডিসেম্বর ২০১৬

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের আসল চ্যালেঞ্জ শুরু হচ্ছে ২৬ ডিসেম্বর, বক্সিং ডেতে। তার আগে নিজেদের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বাংলাদেশ দলের ক্রিকেটাররা ১০ দিনের অনুশীলন ক্যাম্প করছে সিডনিতে। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের অধীনে আজ (১১ ডিসেম্বর, রোববার) থেকে শুরু হয়েছে ১০ দিনের সেই কন্ডিশনিং ক্যাম্প।

সিডনির ব্ল্যকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস গ্রাউন্ডে আজ সকালে শুরু হয় তাসকিন-মোস্তাফিজ এবং মুশফিকদের অনুশীলন পর্ব। প্রথম পর্বে যে সব ক্রিকেটার সিডনি গিয়ে পৌঁছেছেন, তারাই আজ প্রথম ট্রেনিং সেশনে অংশ নেন। দ্বিতীয় দলে যারা ঢাকা থেকে রওয়ানা দিয়েছিলেন, তাদের আজ রাতেই অস্ট্রেলিয়া গিয়ে পৌঁছানোর কথা।

Bangladesh

কন্ডিশনিং ক্যাম্পের জন্য কয়েক দলে ভাগ হয়ে অস্ট্রেলিয়া গেলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। গত বৃহস্পতিবার প্রথম দলে মুশফিক-মাহমুদউল্লাহদের সঙ্গে গিয়েছেন মোট ১২ জন। দ্বিতীয় ধাপে শনিবার রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন মাশরাফি-তামিমসহ মোট ৮জন ক্রিকেটার।

সাকিব আল হাসান একা আজ রাতে অস্ট্রেলিয়া রওয়ানা হওয়ার কথা। বিপিএল শিরোপাজয়ী অধিনায়ক একদিন বেশি বিশ্রাম নিয়ে অস্ট্রেলিয়ার ডিসনিতে গিয়ে যোগ দেবেন দলের সঙ্গে। শেষ মুহূর্তে দলের সঙ্গে যুক্ত হওয়ার কথা রয়েছে রুবেল হোসেন এবং মেহেদী মারূফের। সোমবার অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওয়ানা হওয়ার কথা রয়েছে এ দু’জনের।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।