নেইমারের গোলে ফাইনালে বার্সেলোনা


প্রকাশিত: ০২:৫৪ এএম, ০৫ মার্চ ২০১৫

নেইমারের জোড়া গোলে কোপা দেল রে`র ফাইনালে উঠেছে বার্সেলোনা। সেমিফাইনালের ফিরতি লেগেও ৩-১ ব্যবধানে জিতেছে লুইস এনরিকের দল। এর আগে প্রথম লেগে ঘরের মাঠে ৩-১ ব্যবধানে জিতে ফাইনালে এক পা দিয়েই রেখেছিল বার্সেলোনা। দুই লেগ মিলে ৬-২ ব্যবধানে জিতল বার্সা।

বার্সেলোনার পক্ষে দুটি গোল করেছেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। অপর গোলটি করেছেন লুইস সুয়ারেজ। ভিয়ারিয়ালের একমাত্র গোলটি করেন জোনাথন দস সান্তোস।

প্রতিপক্ষের মাঠে খেলতে নামার শুরুতেই (৩ মিনিটে) মেসির দেওয়া পাস থেকে গোল করে বার্সাকে এগিয়ে দেন নেইমার।

খেলার ৩৯ মিনিটে গোছানো এক আক্রমণ থেকে সমতায় ফেরে স্বাগতিকরা। বাঁ-দিক থেকে স্প্যানিশ মিডফিল্ডার জাউমা কস্তার ক্রসে প্রথম শটেই বল জালে জড়ান মেক্সিকোর মিডফিল্ডার জোনাথন দস সান্তোস। ১-১ গোলের সমতায় বিরতিতে যায় উভয় দল।

৬৫তম মিনিটে নেইমারকে বিপজ্জনক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন জাউমা কস্তা। খেলার ৭৩ মিনিটে মাঝ মাঠের কাছাকাছি থেকে হাভিয়ের মাসচেরানোর লম্বা শটে বল নিয়ন্ত্রণে নিয়ে ক্ষিপ্রতার সঙ্গে ডি বক্সে ঢুকে পড়ে গোলরক্ষককে কাটিয়ে গোলটি করেন সুয়ারেজ। সব ধরণের প্রতিযোগিতা মিলে টানা তিন ম্যাচে গোল করলেন তিনি।

খেলা শেষ হবার ৩ মিনিট আগে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোলটি করেন নেইমার। বদলি হিসেবে নামা স্প্যানিশ মিডফিল্ডার চাভি এরনান্দেসের ক্রসে হেড করে বল জালে পাঠান তিনি।

এমএস/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।