কানাডায় ক্যারিয়ারসেরা টাইমিং জুয়েলের


প্রকাশিত: ০৩:২৬ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৬

কানাডায় চলমান ফিনা ওয়ার্ল্ড সুইমিং চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের ৩ সাঁতারুর মধ্যে তরুণ জুয়েল আহমেদই ভালো করেছেন। এত বড় প্রতিযোগিতায় বাংলাদেশের সাঁতারুদের অংশগ্রহন মানে শুধুই আনুষ্ঠানিকতা।

লক্ষ্য থাকে টাইমিং যতটা ভালো করা যায়। দুই সিনিয়র সাঁতারু মাহফিজুর রহমান সাগর ও মাহফুজা খাতুন শিলা লক্ষ্যে পৌছতে না পারলেও পেরেছেন জুয়েল আহমেদ। বিশ্ব সাঁতারের মতো আসরে ক্যারিয়ারসেরা টাইমিং করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর এ সাঁতারু ।

জুয়েল আহমেদ ৫০ মিটার ব্যাক স্ট্রোকে ২৭.২৫ সেকেন্ড সময় নিয়ে হয়েছেন ৫৮তম। এর আগে এই ইভেন্টে জুয়েলের সেরা টাইমিং ছিল ২৮.৭৯ সেকেন্ডে। ১০০ মিটার ব্যাক স্ট্রোকে তিনি ১:০০.৯৮ মিনিট সময় নিয়ে হয়েছেন ৬১তম। এই ইভেন্টে তাঁর আগের সেরা টাইমিং ছিল ১:০২.৯৭ মিনিট।  

টাইমিংয়ের অবনতি হয়েছে এসএ গেমসে স্বর্ণজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলার। ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে ৩৫.৩০ সেকেন্ড সময় নিয়ে ৪৯তম হয়েছেন তিনি। এই ইভেন্টে শিলার সেরা টাইমিং ৩৪.৬৬ সেকেন্ড।

আরেক সিনিয়র সাঁতারু মাহফিজুর রহমান সাগর ৫০ মিটার ফ্রি স্টাইলে  হয়েছেন ৯২তম। তিনি সময় নেন ২৪.০৫ সেকেন্ড। এই ইভেন্টে সাগরের সেরা টাইমিং ২৩.৯২ সেকেন্ড।

আরআই/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।