চার সপ্তাহের জন্য বিশ্রামে শফিউল


প্রকাশিত: ১০:১২ এএম, ০৭ ডিসেম্বর ২০১৬

আফগানিস্তানের পর ইংল্যান্ড সিরিজ। এরপরই শুরু হয়ে গেলো বিপিএলের ঢামাডোল। টানা দুই মাস ক্রিকেট খেলছেন বাংলাদেশের ক্রিকেটাররা। যার ধকল সইতে হচ্ছে এখন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে। বিশেষ করে পেসারদের। যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজের আগে একের পর এক ইনজুরিতে পড়ছেন পেসাররা। যার সর্বশেষ সংযোজন শফিউল ইসলাম।

ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ার ম্যাচের সময় ফিল্ডিং করতে গিয়ে বাঁ-পায়ে চোট পান শফিউল। পরে ছোট ছোট রানআপে বোলিং করলেও শেষ পর্যন্ত দেখা গেলো হ্যামস্ট্রিং ইনজুরিতেই পড়েছেন জাতীয় দলের গুরুত্বপূর্ণ এই পেসার।

খুলনা টাইটান্সে খেলা শফিউল ইসলাম হয়তো ক্যারিয়ারের সবচেয়ে সেরা ফর্মেই ছিলেন। গত কয়েক বছরের মধ্যে এবারই শফিউলের বলে দেখা যাচ্ছে ধার বেশি। ইংল্যান্ড সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন। খুলনা টাইটান্সের হয়েও এবারের বিপিএল কাঁপাচ্ছিলেন এই ডানহাতি পেসার। তাকে ঘিরে নিউজিল্যান্ড সিরিজে স্বপ্ন দেখছিলো বাংলাদেশের সমর্থকরা। অথচ তিনিই কি না শেষ পর্যন্ত যোগ দিলেন ইনজুরির মিছিলে।
 
নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত ২২ সদস্যের স্কোয়াডে অন্যতম সদস্য শফিউল ইসলাম। মাশরাফি-মুশফিক-সাকিব-তামিমদের সঙ্গে তার উড়ে যাওয়ার কথা অস্ট্রেলিয়া। সেখান থেকে নিউজিল্যান্ড; কিন্তু তার আগেই বাধ সেধেছে ইনজুরি! ডাক্তাররা জানিয়ে দিয়েছেন, হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় আপাতত চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হচ্ছে শফিউলকে। তাই ২৭ বছর বয়সী পেসারের নিউজিল্যান্ড সফর নিয়েই শঙ্কা জেগেছে। জাগো নিউজকে জানিয়েছেন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি জানিয়েছেন, এখনই শফিউলের পরিবর্তে কাউকে দেয়া হবে কী হবে না, তা জানা যাবে আজ সন্ধ্যার পরই। কারণ, তিনি যদি নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলার মতো অবস্থায় থাকেন, তাহলে তাকেই রেখে দেয়া হবে। অন্যথায় তার বিকল্প ভাববে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রধান নির্বাচক জানান, আজ বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও, ট্রেনার ও ডাক্তাররা বসবেন। শফিউলের ইনজুরি নিয়ে আলোচনা করেই সিদ্ধান্তটা নেবেন তারা। সেক্ষেত্রে ইনজুরি গুরুতর হলে শফিউলকে নিয়ে হয়তো ঝুঁকি নিতে চাইবেন না তারা। পূর্ণ সুস্থ হয়েই যাতে শফিউল ফিরতে পারেন, তারই অপেক্ষায় থাকবে বিসিবি।

এআরবি/এনইউ/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।