ফাইনালে উঠতে খুলনার দরকার ১৪১ রান


প্রকাশিত: ০১:৩৪ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৬

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হয়েছে খুলনা টাইটান্স। টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪০ রান তুলেছে সাকিব আল হাসানের ঢাকা। ফাইনালে উঠতে মাহমুদউল্লাহ রিয়াদের দরকার ১৪১ রান।

খুলনার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে দলীয় ১১ রানের মাথায় মেহেদী মারূফকে হারিয়ে বসে ঢাকা। ৬ বল মোকাবেলা করে একটি ছক্কায় মাত্র ৭ রানেই থেমে যান দুর্দান্ত ফর্মে থাকা এই ওপেনার। জুনায়েদ খানের বলে নিকোলাস পুরানের হাতে ক্যাচ তুলে দেন মারূফ।

আরেক মারকুটে ওপেনার এভিন লুইসও সুবিধা করতে পারেননি। ৮ বলে একটি করে চার ও ছক্কায় ১১ রান করা লুইস সাজঘরে ফেরেন জুনায়েদের শিকার হয়ে। আগের ম্যাচে ফিফটি করা কুমার সাঙ্গাকারার দৌড় থেমেছে মাত্র ৯ রানে। তিনিও শিকার ওই জুনায়েদের।

নাসির হোসেন ১৬ বলে করেছেন ১৩ রান। অধিনায়ক সাকিব আল হাসান ১৮ বলে দুটি চারের সাহায্যে ১৮ রান করে আন্দ্রে ফ্লেচারের বলে ফিরতি ক্যাচ দিয়েছেন। রানআউটে কাটা পড়া মোসাদ্দেক হোসেন সৈকত করেছেন ৮ রান।

ঢাকার পক্ষে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেন আন্দ্রে রাসেল। বেনি হাওয়েলের বলে মাহমুদউল্লাহ রিয়াদের তালুবন্দি হওয়ার আগে মাত্র ২৫ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ঝড়ো ইনিংসটি খেলেন এই ক্যারিবিয়ান। ডোয়াইন ব্রাভো ২৩ রানে অপরাজিত থাকেন।

খুলনার সেরা বোলার জুনায়েদ খান। ৪ ওভারে ২৪ রান খরচায় ৪ উইকেট নেন পাকিস্তানি এই পেসার। ৩ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট লাভ করেন আন্দ্রে ফ্লেচার। বেনি হাওয়েলের ঝুলিতে জমা পড়ে এক উইকেট।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।