শোয়েব-জহুরুলের দুর্দান্ত ক্যাচ


প্রকাশিত: ১১:১০ এএম, ০৬ ডিসেম্বর ২০১৬

নিজেকে দুর্ভাগ্যবান ভাবতেই পারেন রাজশাহী কিংসের উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পুরোটা জুড়েই ছিলেন খোলসবন্দী। এলিমিনেটর রাউন্ডেও যখন ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছিলেন তখন শোয়েব মালিকের অনন্য দৃঢ়তায় সেটা আর পূর্ণতা পেলো না। শোয়েব মালিক আর জহুরুল ইসলামের অবিশ্বাস্য ক্যাচে পরিণত হয়ে মাঠে ছাড়তে হয় তাকে।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৪২ রানের লক্ষ্য তাড়া করতে নামে রাজশাহী। মুমিনুল হককে সঙ্গে নিয়ে ইনিংসের উদ্বোধন করতে আসেন সোহান। এক প্রান্তে উইকেট পতনের মিছিলে সোহান ছিলেন ব্যতিক্রম। ২৭ বলে ২ চার ও ১ ছক্কায় তুলে নিয়েছিলেন ৩৪ রান। তার ব্যাটেই জয়ের স্বপ্ন দেখছিল রাজশাহী।

তবে এ সময় আরও একটি ছক্কা হাঁকাতে যান সোহান। সাকলাইন সজীবের বলে লং অফ দিয়ে সীমানা পার করতে যান তিনি; কিন্তু প্রায় ১০ গজ দৌড়ে এসে ওই বলটি তালুবন্দি করেন শোয়েব মালিক। যদিও শেষ মুহূর্তে ভারসাম্য রাখতে পারছিলেন না এই পাকিস্তানি। ফলে বাউন্ডারি লাইন পার হবার আগে জহুরুলের দিকে বল ছুড়ে দেন তিনি। সেই বলই তালুবন্দী করে নেন জহুরুল। তাতেই আউট সোহান। ক্রিকেটের আর্কাইভে ক্যাচটি হয়তো লিখা থাকবে জহুরুলের নামে, তবে এর মূল কৃতিত্বই কিন্তু শোয়েব মালিকের প্রাপ্য।

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।