আয়ারল্যান্ডকে উড়িয়ে দিলো দক্ষিণ আফ্রিকা


প্রকাশিত: ১১:৩৮ এএম, ০৩ মার্চ ২০১৫

হাশিম আমলা ও ফাফ ডু প্লেসিসের জোড়া শতকে আয়ারল্যান্ডকে ২০১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার দেয়া ৪১২ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে ২১০ রানেই অলআউট হয়ে যায় আইরিশরা। সর্বোচ্চ ৫৮ রান করেন অ্যান্ডি বালবিরনি। কেভিন ওব্রেইন করেন ৪৮ রান।

দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন কাইল অ্যাবোট। মর্নি মরকেল ৩টি, ডেল স্টেইন ২টি ও ডি ভিলিয়ার্স একটি উইকেট নেন। ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন হাশিম আমলা।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৪১১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। যা বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় স্কোর। ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে, শুরুতেই ওপেনার কুইন্টন ডি ককের উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা।

এরপর ডু`প্লেসির সঙ্গে জুটি বাধেন হাশিম আমলা। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ ২৪৭ রানের জুটি গড়েন এই দু`জন। হাশিম আমলা ২০তম এবং ডু প্লেসি তুলে নেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। ডু প্লেসি ১০৯ রান করে আউট হলেও, আমলা আউট হন ক্যারিয়ার সেরা ১৫৯ রান করে।

এরপর শেষ দিকে ডেভিড মিলার ও রাইলি রুশোর ৫১ বলে ১১০ রানের জুটিতে, টানা দ্বিতীয় ম্যাচে ৪০০`র বেশি দলীয় স্কোর পায় প্রোটিয়ারা। রুশো ৬১ ও মিলার ৪৬ রানে অপরাজিত থাকেন।

বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।