চলতি সপ্তাহেই ঢাকায় আসবে এফবিআই : ডিএমপি


প্রকাশিত: ০৯:০৩ এএম, ০৩ মার্চ ২০১৫

ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (ডিবি) মনিরুল ইসলাম বলেছেন, লেখক ও ব্লগার অভিজিৎ হত্যাকাণ্ডের ঘটনায় তদন্ত করতে চলতি সপ্তাহে ঢাকা আসবে মার্কিন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই)।

মঙ্গলবার দুপুর পৌনে ২টায় রাজধানীর মিন্টোরোডস্থ ডিএমপি মিডিয়া সেন্টারে উপস্থিত সাংবাদিকদের তাৎক্ষনিক সংবাদ সম্মেলনে তিনি এতথ্য নিশ্চিত করেছেন।

মনিরুল ইসলাম বলেন, এফবিআই অভিজিৎ হত্যাকান্ডের ঘটনায় তদন্তকারী অফিসারের সাথে কথা বলবেন।

অভিজিৎ হত্যায় ফারাবী হুকুমের আসামী উল্লেখ করে তিনি বলেন, ফারাবী অভিজিৎকে আগে থেকে হত্যার হুমকি দিয়ে আসছিল। ফারাবীর নির্দেশনা ও হুমকির বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে মামলার তদন্ত কাজ চলছে।

টিএসসি ও তৎসংলগ্ন এলাকার ভিডিও ফুটেজ সংগ্রহ করে হামলাকারীদের সনাক্তকরণের চেষ্টা চলছে উল্লেখ করে তিনি বলেন, খুনীরা সুকৌশলে অভিজিত হত্যা করে সটকে পড়েছে। তাদের আইডেন্টিফাই করতে হত্যাকাণ্ডের দিন বইমেলা এলাকার ১৮ ঘণ্টার সিসিটিভি ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। খুনীদের যে কেউ ধরা পড়লে ভিডিও ফুটেজ দেখে নিশ্চিত হওয়া যাবে বলেও উল্লেখ করেন তিনি।

হত্যাকাণ্ডের দিন মুক্তমনা ব্লগটি কেন বন্ধ ছিল সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি জানান, এ বিষয়টিও খতিয়ে দেখছে তদন্তকারী কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি রাত আনুমানিক ৯টার দিকে ‘মুক্তমনা’ ব্লগের প্রতিষ্ঠাতা ব্লগার ও লেখক প্রকৌশলী ড. অভিজিত রায় ও তার স্ত্রী ব্লগার রাফিদা আহমেদ বন্যাকে টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের ৩নং গেটের সামনে দুর্বৃত্তরা কুপিয়ে জখম করে।

গুরুতর আহতবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর রাত সোয়া ১০টার দিকে মারা যান অভিজিত।

ব্লগার ও লেখক অভিজিৎ খুনের পর থেকেই দেশের সাধারণ জনগনসহ আন্তর্জাতিক মহল এর নিন্দা ও উদ্বেগ জানায়। অভিজিৎ নিহতের ঘটনায় গণমাধ্যমে পুলিশের ভূমিকা নিয়ে সমালোচনা হয়।

জেইউ/এআরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।