যেখানে সবার ওপরে মাশরাফি


প্রকাশিত: ০২:০৩ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৬

বিপিএলের প্রথম তিন আসরে শিরোপাজয়ী অধিনায়ক ছিলেন মাশরাফি বিন মর্তুজা। এবার আর সেটা হচ্ছে না। কারণ গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে তার দল তথা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শেষটা ভালো করাটাই হয়তো বড় পাওয়া হিসেবে দেখছে তারা।  

শুরুর দিকে ছন্দ হারিয়ে ফেলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মোমেন্টাম খুঁজে পাওয়ার অপেক্ষায় ছিলেন মাশরাফি। সেটা পেলেনও, তবে বড্ড অসময়ে। তবে দলের খারাপ সময়েও হাল ছাড়েননি মাশরাফি। ছন্দে ফেরাতে নিজের সেরাটাই ঢেলে দিয়েছেন তিনি।

নইলে কি আর ইনজুরি শঙ্কা নিয়ে এভাবে বল করে যাবেন মাশরাফি? গ্রুপ পর্বে সর্বোচ্চ উইকেট শিকারি নন, তবে সবচেয়ে বেশি ওভার বোলিং করার ক্ষেত্রে সবার ওপরেই রয়েছেন কুমিল্লা অধিনায়ক। গ্রুপ পর্বের ১২ টি ম্যাচ খেলেছেন মাশরাফি। বল করেছেন ৪৬ ওভার। নামের পাশে যোগ করেছেন ১৩টি উইকেট।

ওভারের হিসেবে মাশারাফির ঠিক পরেই রয়েছেন জুনায়েদ খান। খুলনা টাইটান্সের এই পেসার হাত ঘুরিয়েছেন ৪৪.৪ ওভার। চলতি আসরে এখন পর্যন্ত সবচেয়ে বেশি উইকেট শিকারি শফিউল ইসলাম ও মোহাম্মদ নবী বল করেছেন ৪১ ওভার করে। দুজনের নামের পাশেই জমা আছে ১৮ টি করে উইকেট।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।