জোড়া সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪১১


প্রকাশিত: ০৭:২১ এএম, ০৩ মার্চ ২০১৫

হাশিম আমলা ও ফাফ ডু প্লেসির শতকের উপর ভর করে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪১১ রান সংগ্রহ করেছে দক্ষিণ আফ্রিকা। হাশিম আমলা ১৫৯ আর ফাফ ডু প্লেসি ১০৯ রান করে আউট হন।

এর আগে ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে ব্যাট করতে নেমে তৃতীয় ওভারেই ব্যক্তিগত ১ রান করা ডি ককের উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে দ্বিতীয় উইকেটে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ ২৪৭ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহর দিকে নিয়ে যায় আমলা ও ডু প্লেসিস। শেষ দিকে রিলি রুসো ৩০ বলে ৬১ আর মিলার ২৩ বলে ৪৬ রান করলে আয়ারল্যান্ডের সামনে ৪১২ রানের লক্ষ্য দাঁড়ায়। অধিনায়ক ডি ভিলিয়ার্স করেন ৯ বলে ২৪ রান। আয়ারল্যান্ডের পক্ষে অ্যান্ডি ম্যাকব্রাইন নেন ২ উইকেট।

বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে জয়ের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নেমেছে আয়ারল্যান্ড। এই ম্যাচে জয় পেলেই কোয়ার্টার ফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলতে পারবে আইরিশরা। অন্যদিকে, তিন ম্যাচে দুটি জয় দিয়ে দক্ষিণ আফ্রিকাও অনেকখানি এগিয়ে গেছে নকআউট পর্বের দিকে। আয়ারল্যান্ডের বিপক্ষে জিতে শেষ আটে যাওয়ার কাজটা সেরে নিতে চাইবে প্রোটিয়ারাও।

এমআর /আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।