শীর্ষে থেকেই প্লে অফ নিশ্চিত করলো সাকিবের ঢাকা


প্রকাশিত: ০৪:১৫ পিএম, ০২ ডিসেম্বর ২০১৬

এক ম্যাচ হাতে রেখেই বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করে নিয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। চিটাগাং ভাইকিংসকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে শেষ চার তো নিশ্চিত করলোই। সঙ্গে শীর্ষস্থানও নিশ্চিত করে ফেললো ঢাকা ডায়নামাইটস।

তামিম ইকবালের ৭৪ রান সত্ত্বেও ঢাকার সামনে মাত্র ১৩৫ রানের লক্ষ্য বেধে দেয় চিটাগাং ভাইকিংস। জবাব দিতে নেমে ১০ বল হাতে রেখেই ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা।

টস জিতে প্রথমেই ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। তামিমের ঝড় সত্ত্বেও বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১৩৪ রান সংগ্রহ করে চিটাগাং। জবাব দিতে নেমে দলীয় ১০ রানেই মেহেদী মারূফের উইকেট হারায় ঢাকা। এরপর সাঙ্গাকারা আর নাসির হোসেন মিলে ২৫ রানের জুটি গড়ে সমর্থকদের জয়ের ইঙ্গিত দেন। ৬ বলে ১৩ রান করে আউট হন নাসির।

১১ বল খেলে মোসাদ্দেক হোসেন আউট হয়ে গেলেও আলাউদ্দিন বাবুকে নিয়ে সাঙ্গাকার জয়ের ভিত গড়ে দেন। ৩৫ বলে ৩৫ রান করে যখন সাঙ্গা আউট হন, তখন দলের রান ৮৬। পরের বাকি কাজ শেষ করে দেন আলাউদ্দিন বাবু আর আন্দ্রে রাসেল।

১৮ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলেন আন্দ্রে রাসেল। ১টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন তিনটি। ২৭ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন আলাউদ্দিন বাবু। ১টি বাউন্ডারির সঙ্গে তিনি মারেন ২টি ছক্কা।

চিটাগাংয়ের হয়ে মোহাম্মদ নবি, শোয়েব মালিক এবং ইমরান খান নেন ১ টি করে উইকেট।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।