টেস্ট র‌্যাঙ্কিংয়ে পাকিস্তানের অবনতি


প্রকাশিত: ০৪:৪০ এএম, ৩০ নভেম্বর ২০১৬

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ধবলধোলাই হওয়ার সঙ্গে ‘মরার ওপর খাড়ার ঘাঁ’ হয়ে দেখা দিয়েছিল জরিমানা। এবার সিরিজ হারের পর টেস্ট র‌্যাঙ্কিংয়েও অবনতি হয়েছে পাকিস্তানের। দুই ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশের ফলে আগের দ্বিতীয় অবস্থান থেকে সরে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে চতুর্থ অবস্থানে নেমে এসেছে মিসবাহ-উল-হকের দল।

এদিকে চতুর্থ অবস্থানে থাকার জন্যও লড়াই করতে হয়েছে পাকিস্তানকে। অস্ট্রেলিয়ারকে ঘরের মাঠে সিরিজ হারিয়ে র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে দক্ষিণ আফ্রিকার। তবে পাকিস্তানের সঙ্গে দলটির রেটিং পয়েন্ট সমান হলেও ডেসিমাল পয়েন্টে পিছিয়ে পঞ্চম স্থানে প্রোটিয়ারা।

চলতি বছরের শুরুর দিকে টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছিল পাকিস্তান। তবে দারুণ পারফরম্যান্সে তাদের পেছনে ফেলেছে চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত। এখনও নিজেদের সেরাটা ধরে রেখেছে বিরাট কোহলির দল। দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। আর প্রোটিয়াদের সঙ্গে টেস্ট সিরিজ হারলেও ১০৫ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।