গেইলদের ১৩২ রানের লক্ষ্য দিলো খুলনা


প্রকাশিত: ০১:৪৮ পিএম, ২৯ নভেম্বর ২০১৬

বিপিএলে আজকের (মঙ্গলবার) দ্বিতীয় ম্যাচে চিটাগাং ভাইকিংসের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করেছে খুলনা টাইটান্স। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩১ রান তুলেছে তারা। জয়ের জন্য গেইলদের সামনে ১৩২ রানের লক্ষ্য দিয়েছে মাহমুদউল্লাহর দল।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে খুলনার সূচনাটা ভালো ছিল না। মাত্র ১৪ রানের মাথায় তিন উইকেট খুইয়ে বসে তারা। চিটাগাংয়ের বোলারদের তোপে একে একে সাজঘরে ফেরেন তাইবুর রহমান (১), অলক কাপালি (৩), শুভাগত হোম (২)।

চতুর্থ উইকেটে রিকি ওয়েলসের সঙ্গে ২৪ রানের জুটি গড়ে দলের বিপর্যয় এড়ানোর চেষ্টা করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যক্তিগত ২০ রানে বিদায় নেন ওয়েলস। তাকে প্যাভিলিয়নের পথ দেখান ইমরান খান। এরপর মাহমুদউল্লাহ জুটি বাঁধেন আরিফুল হকের (১৮) সঙ্গে। পঞ্চম উইকেটে এই দুই ব্যাটসম্যান দলের স্কোরশিটে ৪৪ রান যোগ করেন।

৩৯ বল খেলে চারটি চার ও একটি ছক্কায় ৪২ রান করেন মাহমুদউল্লাহ। এছাড়া নিকোলাস পুরানের ১৮ ও কেভিন পুরানের ১৫ রানে ভর করে সম্মানজনক স্কোর গড়ে খুলনা।

৪ ওভারে ১৬ রান খরচায় ২ উইকেট নিয়ে চিটাগাংয়ের সেরা বোলার ইমরান খান। ২৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তাসকিন আহমেদও। একটি করে উইকেট লাভ করেছেন মোহাম্মদ নবি, শুভাশিষ রায় ও সাকলাইন সজীব।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।