এবার নেপালকে ৯২ রানে হারাল বাংলাদেশের মেয়েরা


প্রকাশিত: ১১:০২ এএম, ২৯ নভেম্বর ২০১৬

থাইল্যান্ডের বিপক্ষে ৩৫ রানে জয়ের পর এবার নেপালকে আরও বড় ব্যবধানে বিধ্বস্ত করেছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। থাইল্যান্ডের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি গ্রাউন্ডে অনুষ্ঠিত এশিয়ান ক্রিকেট কাউন্সিল ওমেন্স টি-টোয়েন্টি টুর্নামেন্টে নেপালকে ৯২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সানজিদা ইসলাম আর নিগার সুলতানার অসাধারণ ব্যাটিং নৈপুন্যে ১৩৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। জয়ের জন্য ১৩৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ফাহিমা খাতুনের বোলিং তোপে ১৭.৩ ওভারে ৪১ রানেই অলরাউট হয়ে যায় নেপালের মেয়েরা। ফাহিমা একাই নেন ৪ উইকেট। ২ উইকেট নেন নাহিদা আক্তার। ১টি করে উইকেট নেন সুরাইয়া আজমিম, রুমানা আহমেদ, জাহানারা আলম এবং পান্না ঘোষ।

১৩৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সিতা রানা মাগার সর্বোচ্চ ১৫ রান করেন। বাকি ব্যাটসম্যানদের কেউই আর দুই অংকের ঘর স্পর্শ করতে পারেনি। চারজনই গোল্ডেন ডাক মেরে আউট হয়েছেন। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে হারাতে ৪১ রানে অলআউট নেপালের মেয়েরা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার সানজিদা ইসলাম আর নিগার সুলতানা গড়ে তোলেন ৭১ রানের জুটি। ৩৫ রান করেন সানজিদা এবং নিগার করেন ৩৯ রান। এরপর আয়েশা রহমান ৪ রান করে আউট হলেও শায়লা শারমিন ১৯ এবং রুমানা আহমেদ করেন অপরাজিত ১৭ রান। শেষ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৩৩ রান।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।