গেইলের ম্যাচে তামিম ঝড়


প্রকাশিত: ০৩:২০ পিএম, ২৭ নভেম্বর ২০১৬

টান টান উত্তেজনা। ক্রিস গেইল মাঠে নামবেন। দর্শকদের মধ্যে তুমুল আগ্রহ তার ব্যাটে ছক্কা দেখবে বলে। তার ওপর আফ্রিদি-গেইল দ্বৈরথ কিংবা সোহাগ গাজী-গেইল দ্বৈরথ। সব মিলিয়ে ম্যাচটা যেন পুরোই গেইলময়; কিন্তু এমন ম্যাচেই কি না ব্যাটে ঝড় তুললেন তামিম ইকবাল। তার ব্যাটের ঝড়েই বলতে গেলে উড়ে গেলো রংপুর রাইডার্স।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রংপুর অধিনায়ক নাঈম ইসলাম। তবে, তার এই সিদ্ধান্তটা খুব বেশি কাজে লাগাতে পারেনি রংপুরের ব্যাটসম্যানরা। চিটাগাংয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে মাত্র ১২৪ রান তুলতে সক্ষম হয় রংপুর।

জবাব দেয়ার জন্য ক্রিস গেইলকে নিয়ে মাঠে নামলেন তামিম ইকবাল। এই একটি জুটির খেলা দেখার অপেক্ষায় ছিল যেন পুরো বিপিএল। গেইল-তামিম মাঠে নামতেই তুমুল করতালি, হর্ষধ্বনি। দু’জন মিলে গড়লেনও ৭০ রানের বিশাল জুটি। প্রথম দিকে একটু দেখে-শুনে খেললেন। এরপর ধীরে ধীরে হাত খুললেন দুই বিধ্বংসী ব্যাটসম্যান।

হাত খুলতে গিয়ে আউট হয়ে গিয়েছিলেন গেইল। ২৬ বল খেলে তিনি করলেন ৪০ রান। ছক্কা মারলেন ৪টি। শহিদ আফ্রিদিকে পরপর দুই বলে দুটি। দর্শকদের মন যখন ভরিয়ে তুলছিলেন তিনি, তখনই আফ্রিদির বলে টানা তৃতীয় ছক্কা মারতে গিয়েই আকাশে ক্যাচ তুলে দিলেন। ধরলেন আরেক পাকিস্তানি আনোয়ার আলি।

গেইল আউট হওয়ার পর এনামুল হক বিজয়কে নিয়ে জয়ের বাকি কাজটা শেষ করে দেন তামিম। ৪৮ বলে তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন ৬২ রান করে। ৯টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কা মারেন তিনি। এই ইনিংস খেলে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় দুই নম্বরে উঠে এলেন তামিম। ৯ ম্যাচ শেষে তার ব্যাটে সংগ্রহ দাঁড়ালো ২৮৫ এবং ৩০৩ রান নিয়ে শীর্ষে রয়েছেন মুশফিকুর রহীম।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।