সর্বোচ্চ গোলদাতা আশরাফুল ইসলাম


প্রকাশিত: ০২:০০ পিএম, ২৭ নভেম্বর ২০১৬

ঢাকায় অনুষ্ঠিত জুনিয়র এশিয়া কাপ হকিতেই প্রতিভার আলো ছড়িয়েছিলেন আশরাফুল ইসলাম। পেনাল্টি কর্নারে পারদর্শী এ তরুণ নিজেকে আরো একবার প্রমান করলেন আন্তর্জাতিক আসরে। এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) কাপে বাংলাদেশকে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার পেছনে বড় ভূমিকা ছিল তার।

দেশকে চ্যাম্পিয়ন করিয়েছেন, জিতেছেন ব্যক্তিগত লড়াইয়েও। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনি। একটি হ্যাটট্রিকসহ ৯ গোল করেছেন আশরাফুল।

৭ গোল করে আশরাফুলের পরে আছেন উজবেকিস্তানের খেইতবয়েভ। ৫ গোল করে ৩ নম্বরে শ্রীলঙ্কার প্রিয়লঙ্কা। বাংলাদেশ এ টুর্নামেন্টে করেছে ৩২ গোল। অধিনায়ক রাসেল মাহমুদ জিমি, মামুনুর রহমান চয়ন ও রোমান সরকার করেছেন ৪টি করে গোল।

৩ গোল করেছেন সারোয়ার হোসেন। হাসান জুবায়ের নিলয় করেছেন ২ গোল। একটি করে গোল করেছেন কামরুজ্জামান রানা, মিলন হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, কৃষ্ণ কুমার দাস, পুস্কর খিসা মিমো ও খোরশেদ আলম।

বাংলাদেশ গ্রুপ পর্বে হংকং ও চাইনিজ তাইপেকে ৪-২ গোলেম ম্যাকাওকে ১৩-০ গোলে, সেমিফাইনালে সিঙ্গাপুরকে ৮-০ গোলে এবং ফাইনালে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে পরাজিত করে।

আরআই/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।