বরিশালকে হারিয়ে শীর্ষে ফিরলো ঢাকা


প্রকাশিত: ১০:৪৯ এএম, ২৭ নভেম্বর ২০১৬

হারের বৃত্ত থেকে বের হতে পারলো না মুশফিকের বরিশাল। আগের চার ম্যাচে টানা হারের পর রোববার সাকিবের ঢাকা ডায়নামাইটসের কাছেও ৪ উইকেটে হেরে গেলো বরিশাল। আর মুশফিকের হারিয়ে আবারো খুলনাকে টপকে শীর্ষে উঠে গেলো সাকিব-নাসিরদের ঢাকা ডায়নামাইটস।

প্রথম ম্যাচে ঢাকার কাছে ৮ উইকেটে হারের প্রতিশোধের মিশন নিয়ে টস জিতে ব্যাট করতে নামে বরিশাল। তবে শুরুটা ভালো হয়নি মুশফিকদের। দলীয় ৬ রানে আবু জায়েদের বলে মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন নাফীস। এরপর দ্রুত মুনাওয়ারা (১০) ও মেন্দিস (৭) দ্রুত ফিরলে চাপে পড়ে বরিশাল।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক মুশফিকুর রহীম ও নাদিফ চৌধুরী। চতুর্থ উইকেটে ৪৭ রান যোগ করে এই জুটি। কিন্তু ১৪তম ওভারে দুর্ভাগ্যবশত সাকিবের নিচু হয়ে আসা বলে বোল্ড হয়ে ফিরে যান ৩৬ রান করা মুশফিক। মুশফিকের পথে হাটে আরেক থিতু হওয়ার ব্যাটসম্যান নাদিফ। বোপারাকে তুলে মারতে গিয়ে ক্যাচ আউট হন তিনি।

শেষ দিকে পেরেরা ও রুম্মান রাইস ৩৪ রানের জুটি গড়ে দলকে ২০ ওভারে ১৩২ রানের পুঁজি এনে দেয়। ঢাকার হয়ে সাকিব, ব্রাভো, আবু জায়েদ, বোপারারা একটি করে উইকেট শিকার করেন।

বরিশালের দেওয়া ১৩৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকার। দলীয় ২ রানেই তাইজুলকে বেরিয়ে এসে খেলতে গিয়ে লাইন মিস করে বোল্ড হন ইনফর্ম ব্যাটসম্যান মেহেদী মারুফ। দ্বিতীয় উইকেটে কুমার সাঙ্গাকারা ও সাকিব আল হাসানের ৫১ রানের জুটি করে প্রাথমিক চাপ সামাল দেন।

কিন্তু পরপর দুই ওভারে দুজনের বিদায়ে পাল্টে যায় চিত্র। তাইজুলকে উড়িয়ে মারতে গিয়ে লং অনে ধরা পড়েন সাঙ্গাকারা (৩৩ বলে ৩২)। এনামুল হকের অফ স্পিনে ফিরতি ক্যাচ দেন সাকিব (২১ বলে ২২)।

সাঙ্গাকারা-সাকিবের বিদায়ের পর শুরু হয় নাসির-মোসাদ্দেকের জুটি থেকে আসে আরও ৫৫ রান। ৩৪ করে নাসির বিদায় নিলে, তখন ঢাকার ২০ বলে প্রয়োজন ছিল ২০ রান। শেষের আগের ওভারে কামরুল ইসলাম রাব্বির বলে থার্ডম্যানে ধরা পড়েন মোসাদ্দেক (২০ বলে ২৩)। পরের বলে রান আউট সিকুগে প্রসন্ন। জয় পেতে তাতে সমস্যা হয়নি। শেষ ওভারে দুই বলেই শেষ করে দেন ডোয়াইন ব্রাভো। ম্যাচ সেরা নির্বাচিত হন সাকিব।

এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।