গ্যালারিতে হাস্যোজ্জ্বল গেইল


প্রকাশিত: ১০:২২ এএম, ২৭ নভেম্বর ২০১৬

ঢাকায় এসেছেন শুক্রবার। আর নেমেই হুঙ্কার দিয়েছেন ছক্কা মারতেই এসেছেন বাংলাদেশে। যদিও এখন পর্যন্ত মাঠে নামা হয়নি ক্রিস গেইলের। চিটাগাং ভাইকিংসের পক্ষ হয়ে রোববার সন্ধ্যায় নিজের প্রথম ম্যাচে মাঠে নামবেন রংপুর রাইডার্সের বিপক্ষে। তবে মাঠে নামার আগে ঢাকা ডায়নামাইটস ও বরিশাল বুলসের ম্যাচ উপভোগ করেন এ ক্যারিবিয়ান।

এদিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচের মাঝামাঝি সময়ে সতীর্থদের সঙ্গে মাঠে আসেন গেইল। শহীদ জুয়েল স্ট্যান্ডের সামনে মাঠে খেলোয়াড়দের বসার স্থানে বসে ম্যাচ দেখেন গেইল। এ সময় স্বভাবসুলভ হাস্যোজ্জ্বলভাবেই দেখা যায় তাকে। খেলা দেখার পাশাপাশি স্বদেশী ডোয়াইন স্মিথের সঙ্গে গল্প করেন তিনি।

টি-টোয়েন্টি ক্রিকেট মানেই চার-ছয়। তবে মজার ব্যাপার হচ্ছে গেইল স্টেডিয়ামে আসার প্রথম দিনের প্রথম ম্যাচে তখন পর্যন্ত ছক্কা হয়েছে মাত্র একটি। তাই হয়তো আঙুল খুঁটিয়ে তখন ভাবছিলেন আজ দর্শকদের ছক্কা দেখাতে হয়তো তাকেই ভূমিকা নিতে হবে। বার বার স্মিথকে ইশারা দিয়ে হয়তো এমন কিছুই বলছিলেন এ ক্যারিবিয়ান দৈত্য।

উল্লেখ্য, বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে আক্রমণাত্মক ওপেনার মানা হয় তামিম ইকবালকে। তামিমের সঙ্গে জুটি বেঁধে এদিন মাঠে নামবেন গেইল। তাই প্রতিপক্ষ বোলারদের আতঙ্কের নাম এখন তামিম-গেইল।

বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে জমজমাট আসরটিতে এর আগে ১০টি ম্যাচ খেলেছেন এই ক্যারিবিয়ান। আর তাতে করেছেন ৫৪১ রান। বিপিএলে গেইলের হাফ সেঞ্চুরির চেয়ে সেঞ্চুরিই বেশি। সেঞ্চুরি তিনটি ও হাফ সেঞ্চুরি একটি, সর্বোচ্চ ১১৬ রান। মজার বিষয়, চারের চেয়ে ছক্কাই বেশি মেরেছেন গেইল। ৩৫টি চারের বিপরীতে ছক্কা মেরেছেন ৫০টি।

আরটি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।