ঢাকার কাছে হেরে কার্যত আশা শেষ কুমিল্লার


প্রকাশিত: ১১:০৬ এএম, ২৬ নভেম্বর ২০১৬

১৭১ রানের বিশাল লক্ষ্য। এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স যেভাবে খেলছে, তাতে করে এই লক্ষ্য তাদের জন্য অনেক বড়ই বটে। শেষ পর্যন্ত বাস্তবতা হলো, সাকিব আল হাসানের দল ঢাকা ডায়নামাইটসের কাছে ৩২ রানে পরাজিত হলো মাশরাফি বিন মর্তুজার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। একই সঙ্গে এই পরাজয়ের পর চলতি বিপিএলের শেষ চারে খেলার আশা তাদের জন্য কার্যত শেষই হয়ে গেলো।

এ নিয়ে ৮টি ম্যাচ খেলে ফেলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এর মধ্যে ৭টিতেই পরাজয়। মাত্র একটিতে জয়। ম্যাচ বাকি আরও ৪টি। এই চার ম্যাচে জিতলে তাদের পয়েন্ট হবে ১০। অন্যরাও নিশ্চয়ই বসে থাকবে না। সে ক্ষেত্রে অন্তত ঢাকা, রংপুর আর চিটাগাং ভাইকিংসকে পেছনে ফেলতে হবে তাদের। যা রীতিমত অসম্ভব। কাগজে-কলমে হয়তো সম্ভাবনা টিকে আছে এখনও; কিন্তু সেটা শুধুই স্বপ্ন। বাস্তবতার দেখা পাওয়া একেবারেই অসম্ভব।’

ঢাকার দেয়া ১৭১ রানের বিশাল চ্যালেঞ্জ মোকাবেলা করতে মাঠে নেমে নাজমুল হোসেন শান্ত আর খালিদ লতিফ মন্থর গতির সূচনা এনে দেন কুমিল্লাকে। ১৯ বলে ১৭ রান করে শান্ত যখন আউট হন তখন দলের রান ২৪। মোট বল খেলা হয়ে গিয়েছিল তখন ২৯টি।

এরপর মাঠে নেমে ইমরুল কায়েস জুটি বাধার চেষ্টা করেন খালিদ লতিফের সঙ্গে। কিন্তু ৭ বলে ৯ রান করে আবু জায়েদের বলে উইকেটের পেছনে সাঙ্গাকারার হাতে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরে যান।

ইমরুলের আউটের পর দুই পাকিস্তানি খালিদ লতিফ আর আহমেদ শেহজাদ জুটি বাধেন। যদিও এই জুটি খুব বেশি বড় হয়নি। ১৫ রান করার পরই ভেঙে যায়। ৩৩ বলে ৩৮ রান করে ফিরে যান খালিদ লতিফ। এটাই কুমিল্লার হযে সর্বোচ্চ রানের ইনিংস।

এরপরের ব্যাটসম্যানরা আর খুব বেশি দাঁড়াতেই পারেনি। ২২ বলে ২২ রান করে আউট হন আহমেদ শেহজাদ। লিটন দাস করেন ৫ রান। ৬ নম্বরে ব্যাট করতে নেমে মাশরাফি আউট হন মাত্র ১০ রান করে। সোহেল তানভির করেন ১৪ রান। শেষ পর্যন্ত কুমিল্লার ইনিংস শেষ হয় ৮ উইকেটে ১৩৮ রানে গিয়ে। ফলে ৩২ রানে পরাজয় মানতে বাধ্য হয় কুমিল্লা।

ঢাকার হয়ে ক্যারিবীয় ডোয়াইন ব্রাভো নেন সর্বোচ্চ ৩ উইকেট। ১টি করে উইকেট নেন আবু জয়েদ, মোহাম্মদ শহীদ, সাকিব আল হাসান, সেকুগে প্রসন্ন এবং নাসির হোসেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে সাকিব আল হাসানের অপরাজিত ৪১ রানের ওপর ভর করে ১৭০ রান সংগ্রহ করেছিল ঢাকা। ৩৩ রান করেন সাঙ্গাকারা, ৩১ রান করেন মাহেলা জয়াবর্ধনে। মোসাদ্দেক হোসেন করেন ২৫ রান।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।