বরিশালকে হারিয়ে শীর্ষে খুলনা


প্রকাশিত: ০৪:০৬ পিএম, ২৫ নভেম্বর ২০১৬

জয়ের জন্য মামুলি লক্ষ্য। মাত্র ১২০ রানের। ৪ উইকেট হারিয়েই ১৮.৪ ওভারে অনায়াসেই জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা টাইটান্স। শুধু ৬ উইকেটের বড় জয়ই নয়, একই সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটিও আবার ফিরে পেলো মাহমুদউল্লাহ রিয়াদের দল। ৮ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেলো খুলনা টাইটান্স। ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রংপুর রাইডার্স।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বরিশাল বুলস। তবে খুলনা টাইটান্সের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে ৫ উইকেট হারিয়ে মাত্র ১১৯ রান তুলতে সক্ষম হয় বরিশাল বুলস। দলে মুশফিকুর রহীম এবং শাহরিয়ার নাফীসের মত ব্যাটসম্যান থাকা সত্ত্বেও তারা পারেনি দলের স্কোর বড় করতে।

এত কম স্কোর নিয়ে টি-টোয়েন্টিতে অন্তত লড়াই করা যায় না। তবুও বরিশাল বোলাররা চেষ্টা করেছে স্লো উইকেটে রান বেধে রাখার। সে লক্ষ্যে শুরুতে তারা কিছু সফলও হতে পেরেছিল। হাসানুজ্জামান আর রিকি ওয়েসেলসকে ১৬ রানের মধ্যে ফিরিয়ে দিয়ে। তবে আরেক ওপেনার তাইবুর রহমান এবং শুভাগত হোম মিলে ৩৩ রানের জুটি গড়ে সে বিপর্যয় সামলে নেন।

২১ রান করে তাইবুর রহমান আউট হয়ে গেলে জুটি বাধেন শুভাগত হোম আর মাহমুদউল্লাহ রিয়াদ। এ জুটি ৫৭ রানের জুটি বেধেই বরিশালের কাছ থেকে জয় ছিনিয়ে নেয়। ৩৪ বলে ৪০ রান করে শুভাগত যখন আউট হন, তখন দলের জয় খুব কাছে। ১০৬ রান ছিল তখন খুলনার সংগ্রহ। বাকি কাজ নিকোলাস পুরানকে নিয়ে শেষ করে ফেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩৫ বলে ২৬ রানে অপরাজিত থাকেন রিয়াদ। ৭ বলে ৮ রান করেন নিকোলাস পুরান।

বরিশালের হয়ে রুম্মান রইস ২টি এবং তাইজুল ইসলাম নেন ১টি করে উইকেট।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।