বিপিএল খেলতে গেইল এখন ঢাকায়


প্রকাশিত: ০২:৪৩ পিএম, ২৫ নভেম্বর ২০১৬

অবশেষে যেন বিপিএল পরিপূর্ণতা পেতে যাচ্ছে। টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন, বিশ্বব্যাপি ফ্রাঞ্চাইজি লিগগুলো দাপিয়ে বেড়ানো ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল অবশেষে ঢাকা এসে পৌঁছেছেন। আজ (শুক্রবার) বিকেল পৌনে ৫টায় তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে অবতরণ করেন। গেইল এবারের বিপিএল মাতাবেন চিটাগাং ভাইকিংসের হয়ে।

এর আগের তিন আসরে দু’বার বরিশালের হয়ে এবং একবার ঢাকার হয়ে বিপিএল মাতিয়ে যান। তার ব্যাটে এখনও পর্যন্ত সর্বোচ্চ ছক্কা এবং সর্বোচ্চ ৩টি সেঞ্চুরি রয়েছে। সর্বশেষ গতবার তিনি খেলেছেন বরিশাল বুলসের হয়ে।

বিপিএলে গত তিন আসরেই নিয়মিত তিনি। তবে খেলেছেন সব মিলিয়ে মাত্র ১০টি ম্যাচ। এই ১০ ম্যাচেই হাঁকিয়েছেন মোট তিনটি সেঞ্চুরি। বাউন্ডারি মেরেছেন ৩৫টি এবং রেকর্ড ৫০টি ছক্কা হাঁকিয়েছেন। সব মিলিয়ে বিপিএলে তার সংগ্রহ ৫৪১ রান।

চিটাগাং ভাইকিংসের সঙ্গে গেইলের চুক্তি মাত্র ৫ ম্যাচের জন্য। আগেই জানা গিয়েছিল, ম্যাচ প্রতি প্রায় ২৫ লাখ টাকা করে দিতে হবে গেইলকে। দেশের সেরা ওপেনার তামিম ইকবাল যখন গেইলের সঙ্গে ইনিংস ওপেন করতে নামবেন, তখন নিশ্চিতভাবেই বিপিএল এবার অন্যমাত্রা পাবে।

চট্টগ্রাম পর্ব থেকেই দারুণ ফর্মে চিটাগাং ভাইকিংস। তবে, এবার গেইল আসার কারণে চিটাগাংয়ের যে কোন একজন বিদেশিকে বসিয়ে রাখতে হবে। এটা দলটির জন্য এক মধুর সমস্যা। এ বিষয়ে চিটাগাংয়ের ম্যানেজার হাসানুজ্জামান ঝড়ু মিডিয়াকে বলেছেন, ‘ক্রিস গেইলকে আমাদের প্রয়োজন। টিম কম্বিনেশন এখন আমাদের ভালো যাচ্ছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে একজন ভালো পারফরমারকে একাদশের বাইরে চলে যেতে হবে।’

মাত্র ৫ ম্যাচের চুক্তি। এরপর কোয়ালিফায়ার কিংবা ফাইনালে যদি ওঠে চিটাগাং, তাহলে কী হবে। এ বিষয়ে চিটাগাং ভাইকিংসের ম্যানেজার বলেন, ‘ক্রিস গেইলের সঙ্গে আমাদের পাঁচ ম্যাচের চুক্তি হয়েছে। এখন দেখা যাক পারফরম্যান্স কী হয়। তার ওপর নির্ভর করে হয়তো আমরা পরবর্তী সিদ্ধান্ত নিতে পারব।’

আপাতত চিটাগাংয়ের লক্ষ্য শেষ চার। এরপর ফাইনাল। যদি দলটি ফাইনালে ওঠেই, তবে গেইলকে রেখে দেয়ার চিন্তা রয়েছে তাদের। ঝড়ু নিজেই জানিয়েছেন বিষয়টা। তিনি বলেন, ‘তার ব্যক্তিগত কোনও সমস্য না থাকলে্ আমাদের তরফ থেকে কোনও সমস্যা নেই। যদি আমরা ফাইনালে যাই। যেভাবেই হোক তাকে আমাদের দলে যুক্ত করব।’

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।