বাংলাদেশ ১৩ আশরাফুল ৫ ম্যাকাও ০


প্রকাশিত: ১২:৩১ পিএম, ২৩ নভেম্বর ২০১৬

গ্রুপসেরা হতে শেষ ম্যাচে বাংলাদেশের প্রয়োজন ছিল ড্র। প্রতিপক্ষ ম্যাকাও হওয়ায় জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। দলের তারকা খেলোয়াড়দের বাইরে রেখেই একাদশ সাজিয়েছিলেন জার্মান কোচ অলিভার কার্টজ। পূর্ণশক্তির দল না নামিয়েও বাংলাদেশ ১৩-০ গোলে হারিয়েছে ম্যাকাওকে।

হংকংয়ের কিংস পার্ক স্টেডিয়ামে এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) কাপের গ্রুপের শেষ ম্যাচে প্রথমার্ধে বাংলাদেশ করেছে ৬ গোল। ডিফেন্ডার আশরাফুল ইসলাম প্রথমার্ধে হ্যাটট্রিক করেছেন। দ্বিতীয়ার্ধে করেছেন আরো ২ গোল। দলের ১৩ গোলের ৫টিই তার। সারোয়ার করেছেন ৩টি। ২টি করেছেন রোমান সরকার এবং একটি করে গোল করেছেন হাসান জুবায়ের নিলয়, মাইনুল ইসলাম কৌশিক ও খোরশেদুর রহমান।

দ্বিতীয় মিনিটে পেনাল্টি কর্নার থেকে প্রথম গোল করে আশরাফুল। ১০ মিনিটে আবার পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান বাড়ান তিনি। পরের মিনিটেই পেনাল্টি স্ট্রোক পায় বাংলাদেশ। আশরাফুল গোল করে হ্যাটট্রিক পূরণ করেন।

১৯ মিনিটে রোমান সরকারের ফিল্ড গোলে বাংলাদেশ এগিয়ে যায় ৪-০ ব্যবধানে। ২৩ মিনিটে সারওয়ার হোসেনের ফিল্ড গোলে ব্যবধান ৫-০ করে লাল সবুজ জার্সিধারীরা। বিরতির বাঁশি বাজার আগ মুহূর্তে ব্যবধান ৬-০ করেন হাসান জুবায়ের নিলয়।

দ্বিতীয়ার্ধের প্রথম দুই গোলও আসে আশরাফুলের স্টিক থেকে। তিনি ৪০ ও ৫৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন। ৬১ মিনিটে সারোয়ার পেনাল্টি কর্নার থেকে নিজের দ্বিতীয় ও দলের নবম গোল করেন। পরের মিনিটে রোমান সরকারের ফিল্ড গোলে ব্যবধান হয় ১০-০।

পেনাল্টি কর্নার থেকে সারোয়ার ব্যবধান ১১-০ করেন, ৬৩ মিনিটে। ৬৯ মিনিটে মাইনুল ইসলাম কৌশিকের ফিল্ড গোলে ব্যবধান হয় ১২-০ এবং শেষ মিনিটে পেনাল্টি কর্নার থেকে করা খোরশেদ আলমের গোলে ১৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবজু জার্সিধারীরা।

আরআই/এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।