তিন ম্যাচেই জয়ের নায়ক নবি


প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২১ নভেম্বর ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবারের আসরে মোট তিনটি জয় পেয়েছে চিটাগাং ভাইকিংস। আর এ তিন ম্যাচেই ম্যাচ সেরা হয়েছেন আফগানিস্তান রিক্রুট মোহাম্মদ নবি। তার দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যেই এগিয়ে চলেছে বন্দর নগরীর দলটি।

নিজেদের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোকাবেলা করে চিটাগাং। সে ম্যাচে প্রথমে ব্যাট করে ১৬১ রান করে তারা। সেদিন ব্যাট হাতে নামতে না হলেও বল হাতে বিধ্বংসী হয়ে ওঠেন নবি। ৪ ওভার বল করে মাত্র ২৪ রানে ৪টি উইকেট নিয়ে হন ম্যাচ সেরা।

এরপর চট্টগ্রামে রাজশাহী কিংসের বিপক্ষে ব্যাট হাতে বিধ্বংসী হন নবি। মাত্র ৩৭ বলে ৮৭ রান করেন তিনি। সমান সংখ্যক ৬টি করে চার ও ছক্কায় এ রান করেন তিনি। পাশাপাশি দারুণ নিয়ন্ত্রিত বোলিং করে ২৪ রানে তুলে নেন ১টি উইকেট।

সোমবার আরো একবার জ্বলে ওঠেন নবি। কুমিল্লার ১৮২ রানের পাহাড় ভেঙে জয় এনে দেন তিনি। শেষদিকে দায়িত্বশীল ব্যাটিং করে ২৪ বলে খেলেন ৪৬ রানের হার না মানা এক ইনিংস। ৫টি চার ও ২টি ছক্কার এ ইনিংসেই আরো একবার কুমিল্লাকে হারায় দলটি।

সাত ম্যাচে পাঁচ ইনিংস ব্যাটিং করে এখন পর্যন্ত ১৯২ রান করে সেরা দশে আছেন নবি। এছাড়াও বল হাতে ১১টি উইকেট নিয়ে আছেন সেরা তিনে।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।