প্রতিশোধের ম্যাচে চিটাগাংকে ১৮৪ রানের লক্ষ্য দিলো কুমিল্লা


প্রকাশিত: ০১:৪৪ পিএম, ২১ নভেম্বর ২০১৬

বড্ড অসময়ে যেন জ্বলে উঠলো চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগের ম্যাচে রাজশাহীর বিপক্ষে পেয়েছিল প্রথম জয়। পরের ম্যাচে এসেই জ্বলে উঠলেন দলটির ব্যাটসম্যানরা। তামিম ইকবালের চিটাগাং ভাইকিংসের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করলেন কুমিল্লার ব্যাটসম্যানরা।

টস জিতে ব্যাট করতে নেমে দুই পাকিস্তানি খালিদ লতিফ, আহমেদ শেহজাদ এবং বাংলাদেশের ইমরুল কায়েসের ব্যাটে ভর করে চিটাগাংয়ের সামনে ১৮৪ রানের বিশাল লক্ষ্য বেধে দিলো মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

৫৩ বলে ৭৬ রানের টর্নেডো ইনিংস খেলেন খালিদ লতিফ। ৬টি বাউন্ডারি আর ৫টি ছক্কায় সাজানো ছিল তার ইনিংস। ২৬ বলে ৩৬ রান করেন ইমরুল কায়েস এবং ২৫ বলে অপরাজিত ৪০ রান করেন আহমেদ শেহজাদ।

এর আগে বিপিএলের উদ্বোধনী দিনে, প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে তামিমের চিটাগাংয়ের কাছে হেরেছিল মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সেই পরাজয়েরই প্রতিশোধ নেয়ার ম্যাচ আজ কুমিল্লার সামনে।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কুমিল্লার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আগের ম্যাচে জয়ের কারণে এই ম্যাচেও আগের সেই পরিবর্তিত ব্যাটিং অর্ডারই ধরে রাখে কুমিল্লা।

ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্ত আর খালিদ লতিফ দারুণ সূচনা এনে দেন কুমিল্লাকে। ২৫ বলে দু’জনের ২৯ রানের জুটিই যেন ইঙিত দিচ্ছিল বড় স্কোর গড়ার। তবে ১৫ বলে ১৭ রান করে তাসকিনের বলে বোল্ড হয়ে যান শান্ত।

এরপরই ইমরুল কায়েসকে নিয়ে ৬৮ রানের দারুণ এক জুটি বাধেন খালিত লতিফ। ১ উইকেটে ২৯ রান থেকে এ দু’জন কুমিল্লার ইনিংস নিয়ে যান ৯৭ রানে। তবে এ সময় দুর্ভাগ্যের কারণে রানআউট হয়ে যান ইমরুল কায়েস। পরিবর্তিত ব্যাটিং অর্ডারে বেশ ভালোই ফর্মে ফিরেছেন ইমরুল কায়েস। আউট হওয়ার আগে ২৬ বলে করলেন ৩৬ রান। ৩টি বাউন্ডারি আর ১টি ছক্কায় সাজানো ছিল তার ইনিংস।

এরপর কুমিল্লার হয়ে চিটাগাংয়ের ওপর তাণ্ডব চালান দুই পাকিস্তানি খালিদ লতিফ আর আহমেদ শেহজাদ। এ দু’জন ৭০ রানের জুটি গড়ে কুমিল্লাকে বড় ইনিংসের ওপর দাঁড় করিয়ে দেয়। ১৯তম ওভারের শেষ বলে এসে ৭৬ রান করে রানআউট হয়ে যান খালিদ লতিফ।

শেষ ওভারে আহমেদ শেহজাদ আর ডাক অলরাউন্ডার রায়ান টেন ডেসকাট মিলে নেন ১৭ রান। ডেসকাট ৩ বলে করেন ৯ রান। শেহজাদ অপরাজিত থাকেন ২৫ বলে ৪০ রানে। শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১৮৩ রান করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

চিটাগাংয়ের হয়ে ১ মাত্র উইকেটটি নেন তাসকিন আহমেদ। বাকি দু’জন তো হলেন রানআউট।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।